ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আমরা আর কারো গোলাম হবো না: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ১৩ অক্টোবর ২০২১  
আমরা আর কারো গোলাম হবো না: পরিকল্পনামন্ত্রী

ফাইল ছবি

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা স্বাধীন জাতি। পাকিস্তান, ব্রিটিশ, ভারত, জাপান, সৌদি আরবসহ আমরা আর কারো গোলাম হবো না।

বুধবার (১৩ অক্টোবর) ফরিদপুরের মুন্সিবাজারে নারী উন্নয়ন ফোরম আয়োজিত কম্পিউটার প্রশিক্ষণ উদ্বোধন ও প্রশিক্ষণ সমাপ্তকারীদের মাধে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, বর্তমানে আমাদের কোনো টাকার অভাব নেই। আমাদের প্রচুর আয় হচ্ছে। তবে টাকা আছে বলেই যে ইচ্ছে মতো খরচ করবেন সেটা হবে না।  সব খরচের হিসেব রাখতে হবে। প্রয়োজন ছাড়া এক টাকাও খরচ করা যাবে না। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে যাদু দেখিয়েছেন। এই গত পরশু রূপপুরে যে কাণ্ড হয়েছে সেটা অনেকেই জানে না। আমরা পারমাণবিক যুগে প্রবেশ করেছি। আমাদের অনেকের মাথায় আসছে না প্রধানমন্ত্রী শেখ হাসিনা কি যাদু দেখিয়েছেন পাবনার রূপপুরে। এর আগেও শেখ হাসিনা অনেক যাদু দেখিয়েছেন বাংলাদেশকে। বাংলদেশের প্রথম যাদুকর ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আমাদের স্বাধীনতা দিয়ে যাদু দেখিয়েছেন।

মন্ত্রী আরও বলেন, আমরা যখন উন্নয়ন করছি, তখন একটি গোষ্ঠী উন্নয়নের বিরোধিতা করেন। তারা দেশের উন্নয়নকে মনেপ্রাণে বিশ্বাস করে না। তারা প্রায়ই বলে বেড়ায় আমরা নাকি ভোট করবো না। এসব কথা স্বাধীন দেশের জনগণ কখনই মানবে না। আইনকানুন মেনে আওয়ামী লীগকেও রাজনীতি করতে হবে, অন্যদেরও করতে হবে। শেখ হাসিনা বন্দুক দিয়ে ক্ষমতায় আসেনি। তাকে যেমন ভোটে যেতে হবে, অন্যদেরও তেমনি নির্বাচনে যেতে হবে।

পরিকল্পনামন্ত্রী বলেন, কোনো রাজনৈতিক দলের বিরুদ্ধে আমরা নই। একটি দল ছাড়া, যারা বাংলাদেশের অস্তিত্বকে স্বীকার করে না, রাজাকারের দল। যে দল দেশের সৃষ্টির সময় থেকে বিরোধিতা করেছে তারাই আমাদের সবকিছুতে বিরোধিতা করে। তারা নারী-পুরুষের ব্যবধান করেছে, ধনী-গরিবের ব্যবধান করেছে, শহর-গ্রামের ব্যবধান করেছে। এই ব্যবধানকারী দল, যারা জঙ্গিবাদি দল, যারা খুন-হত্যা আগুনে বিশ্বাস করে তাদের সাথে আওয়ামী লীগ আপস  করবে না। শেখ মুজিব তাদের সাতে আপস করেনি, শেখ হাসিনাও করবে না। আমার বিশ্বাস সাধারণ মানুষও তাদের বিশ্বাস করবে না।

হাসিবুল/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়