Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

মীরসরাইয়ে হচ্ছে শেখ রাসেল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৩, ১৮ অক্টোবর ২০২১   আপডেট: ০৮:২৫, ১৯ অক্টোবর ২০২১
মীরসরাইয়ে হচ্ছে শেখ রাসেল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট

শেখ রাসেল দিবসের আলোচনা সভায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

চট্টগ্রামের মীরসরাইয়ে ‘শেখ রাসেল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউট’ স্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সোমবার (১৮ অক্টোবর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘শেখ রাসেল দিবস’ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব‌্যে তিনি এ তথ‌্য জানান। এবার শেখ রাসেল দিবসের প্রতিপাদ্য—শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস।

বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. মফিজুল ইসলাম, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সদ্য অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ড. মো. জাফর উদ্দীন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রক শেখ রফিকুল ইসলাম, যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের রেজিস্টার শেখ শোয়েবুল আলম, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসান এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মালেকা খায়রুন্নেসা।

অনুষ্ঠানের শুরুতে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

আলোচনা সভায় বাণিজ‌্যমন্ত্রী বলেন, ‘একজন শিশু কখনই কোনো রাজনৈতিক দল বা ব্যক্তির প্রতিপক্ষ হতে পারে না। শিশুহত্যা জঘন্য কাজ। ১৯৭৫ সালে ঘাতকরা তা করেছে। ইতিহাসের পাতায় খুনিরা ঘৃণিত ব্যক্তি হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। আমাদের সজাগ থাকতে হবে, যাতে ভবিষ্যতে কোনো শিশুকে হত্যা করা না হয়। শেখ রাসেল হত্যার বিচার হয়েছে। কোনো বাধাই এ বিচার ঠেকিয়ে রাখতে পারেনি।’

হাসনাত/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়