Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

টেলিযোগাযোগ মন্ত্রীর সঙ্গে মালয়েশিয়ান হাইকমিশনারের সাক্ষাৎ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ২৬ অক্টোবর ২০২১  
টেলিযোগাযোগ মন্ত্রীর সঙ্গে মালয়েশিয়ান হাইকমিশনারের সাক্ষাৎ

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ান হাইকমিশনার হাজনাহ মো. হাশিম। 

মঙ্গলবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় ভার্চুয়ালি তিনি টেলিযোগাযোগ মন্ত্রীর সঙ্গে এ সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা দ্বি-পাক্ষীক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি বিশেষ করে টেলিযোগাযোগ খাতে বিনিযোগ সংক্রান্ত বিষয় নিয়ে মতবিনিময় করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ‌্যে ঐতিহাসিক সম্পর্ক তুলে ধরে বলেন, ‘অনেক বিষয়ে ঐতিহ্যগতভাবে বাংলাদেশের সঙ্গে মালয়েশিয়ার মিল রয়েছে। মালয়েশিয়া বাংলাদেশের অকৃত্রিম ও পরীক্ষিত বন্ধু। জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে রোহিঙ্গা ইস্যুসহ বিভিন্ন বিষয়ে মালয়েশিয়ার ভূমিকা অত্যন্ত প্রেরণাদায়ক।’ 

তিনি রবি আজিয়েটাসহ মালয়েশিয়ান রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশে টেলিকমখাতে বিশাল অবদান রাখছে উল্লেখ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নে ডিজিটাল অবকাঠামো খাতসহ বিভিন্নখাতে মালয়েশিয়ার বিনিয়োগের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কম্পিউটার প্রযুক্তি বিকাশের অগ্রদূত মোস্তাফা জব্বার সরকারের বিনিয়োগ বান্ধব নীতি কাজে লাগিয়ে আগামী দিনগুলোতে আরও অধিক বিনিয়োগে মালয়েশিয়া এগিয়ে আসবে বলে আশা প্রকাশ করেন। তিনি টেলিকম খাতে মালয়েশিয়ার অবদানের জন্য মালয়েশিয়া সরকার ও জনগণের প্রশংসা করেন।

হাইকমিশনার হাজনাহ মো. হাশিম বলেন, ‘বাংলাদেশের সঙ্গে বিদ্যমান চমৎকার সম্পর্কের জন্য মালয়েশিয়া অত্যন্ত গর্বিত। ১৯৯৬ সালে টেলিকম খাতে মালয়েশিয়া প্রথম বিনিয়োগ যাত্রা শুরু করে। এরই ধারাবাহিকতায় টেলিকম খাতে ২০১৮ সালে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ইডটকো বিনিয়োগ করে।’

ঢাকা/হাসান/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়