ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আরব আমিরাতে বাংলাদেশি কর্মীদের বেতন কাঠামো নির্ধারণের অনুরোধ মন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১০, ২৭ অক্টোবর ২০২১   আপডেট: ১৩:১৩, ২৭ অক্টোবর ২০২১
আরব আমিরাতে বাংলাদেশি কর্মীদের বেতন কাঠামো নির্ধারণের অনুরোধ মন্ত্রীর

সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বাংলাদেশি কর্মীদের বেতন কাঠামো নির্ধারণের জন্য অনুরোধ জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দেশটির মানবসম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়রের এক দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এই সময়ে মন্ত্রী এই আহ্বান জানান

বুধবার (২৭ অক্টোবর) প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  গতকাল সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের দুবাই এর আল হাবতুর প্যালেসে এ দ্বিপাক্ষিক বৈঠক হয়েছে।

বৈঠকে প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ দীর্ঘদিন বন্ধ থাকা আরব আমিরাতের শ্রমবাজারটি বাংলাদেশি কর্মীদের জন্য উন্মুক্ত করায় আমিরাত সরকারকে ধন্যবাদ জানান।

এ সময় প্রবাসীকল্যাণ মন্ত্রী দুবাইয়ের ধারাবাহিকতায় অন্যান্য প্রদেশে কর্মসংস্থান ভিসা চালুসহ সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের নাগরিকদের অধিকতর কর্মসংস্থানের সুযোগ দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন। এছাড়াও তিনি সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বাংলাদেশি কর্মীদের বেতন কাঠামো নির্ধারণের জন্য অনুরোধ জানিয়েছেন।

এর পরিপ্রেক্ষিতে সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়ার পর্যায়ক্রমে সব প্রদেশের কর্মসংস্থান ভিসা খোলার বিষয়টি বিবেচনা করা হবে বলে আশ্বস্ত করেছেন।

এছাড়াও বৈঠকে মন্ত্রীদ্বয় দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন। উক্ত বৈঠকে মন্ত্রীর সাথে এ বৈঠকে সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল কাদের, উপসচিব ড. নাশিদ রিজওয়ানা মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে চলমান (২৫-২৮অক্টোবর) আবুধাবি ডায়ালগে মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশগ্রহণের জন্য আবুধাবিতে অবস্থান করছেন।

হাসান/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়