Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

হাতীবান্ধায় নদী ভাঙন রোধ প্রকল্প দ্রুত সম্পন্নের সুপারিশ 

সংসদ প্রতিবেদক    || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২১, ২৭ অক্টোবর ২০২১  
হাতীবান্ধায় নদী ভাঙন রোধ প্রকল্প দ্রুত সম্পন্নের সুপারিশ 

তিস্তা নদীর ভাঙন রোধে হাতীবান্ধায় (দহগ্রাম-আঙ্গরপোতা) পানি উন্নয়ন বোর্ডের প্রকল্পটি দ্রুততম সময়ে সম্পন্ন করণের জন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২৭ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া বৈঠকে সভাপতিত্ব করেন।
 
বৈঠকে কমিটি সদস্য মুহাম্মদ ফারুক খান, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, মো. মোতাহার হোসেন, মো. নাসির উদ্দিন এবং বেগম নাহিদ ইজাহার খান অংশ নেন।

গুপ্ত সংকেত পরিদপ্তরের আধুনিকায়ন কার্যক্রম দ্রুততম সময়ে সম্পন্ন করার জন্যও বৈঠকে সুপারিশ করা হয়। 

বৈঠকে পটুয়াখালীতে বাস্তবায়নাধীন শেখ হাসিনা সেনানিবাস প্রকল্পের অগ্রগতির প্রতিবেদন উপস্থাপিত হয় এবং বিশদভাবে আলোচনা হয়। নবনির্মিত ভবনগুলোতে আধুনিক প্রযুক্তি, সৌরকোষ, বর্জ্য নিষ্কাশনের ট্রিটমেন্ট প্লান্ট ব্যবহার করে চারপাশে বৃক্ষরোপণের মাধ্যমে সেনানিবাসকে পরিবেশ বান্ধব করার জন্য কমিটি থেকে সুপারিশ করা হয়।

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি, সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, শেখ হাসিনা সেনানিবাস, বরিশাল এর প্রকল্প পরিচালক, গুপ্ত সংকেত পরিদপ্তরের পরিচালক এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

আসাদ/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়