Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক চিত্রকলা প্রদর্শনীতে ‘চারকোল গ্যালারি বিডি’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫২, ২৮ অক্টোবর ২০২১  
আন্তর্জাতিক চিত্রকলা প্রদর্শনীতে ‘চারকোল গ্যালারি বিডি’

দক্ষিণ কোরিয়ার ষষ্ঠ বৃহত্তম শহর গোয়াংজু। এ শহরের কিমদায়েজুং (কেডিজে) কনভেনশন সেন্টারে শুরু হয়েছে আন্তর্জাতিক চিত্রকলা প্রদর্শনী। কোরিয়া আর্টস প্রমোশন সোসাইটি প্যাভিলিয়নের এ প্রদর্শনীতে যোগ দিয়েছে বাংলাদেশের অনলাইন গ্যালারি ‘চারকোল গ্যালারি বিডি’। প্রদর্শনীতে চারকোলের কর্ণধার ও কিউরেটর শিল্পী শারমিন রহমান খানের ছয়টি চিত্রকর্ম স্থান পেয়েছে।

দক্ষিণ কোরিয়ার সংস্কৃতি, ক্রীড়া ও পর্যটন মন্ত্রণালয় এবং আর্ট ম্যানেজমেন্ট সাপোর্ট সেন্টারের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন হয়েছে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেল ৫টায়।

শিল্পী শারমিন রহমান খান বলেছেন, ‘প্রদর্শনীতে বিভিন্ন দেশের ১৫টি গ্যালারিকে আমন্ত্রণ জানানো হয়। বাংলাদেশ থেকে ‘চারকোল গ্যালারি বিডি’ আমন্ত্রিত হয়। এর পরিপ্রেক্ষিতে চারকোল গ্যালারি প্রদর্শনীতে অংশ নিয়েছে। কলকাতার বিভিন্ন গ্যালারিতে গত চার বছর ধরে বেশ কয়েকটি প্রদর্শনীতেও অংশ নিয়েছি আমরা।’

তিনি বলেন, ‘দক্ষিণ কোরিয়ার এ আয়োজনে এখন থেকে বাংলাদেশের শিল্পীদের শিল্পকর্ম নিয়মিত উপস্থাপন করা হবে। এটা আমাদের জন্য অনুপ্রেরণা এবং গর্বের বিষয়। এতে দুই দেশের শিল্পীদের মধ্যে মেলবন্ধন তৈরি হবে। ভাবনা বিনিময় হবে।’

আর্ট ওয়াংজু-২১ এর আয়োজনে এ প্রদর্শনী চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

মেসবাহ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়