Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

বিদেশি চিকিৎসক আনার পদক্ষেপ বিএনপি নেয় না: আইনমন্ত্রী

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৪, ২৫ নভেম্বর ২০২১  
বিদেশি চিকিৎসক আনার পদক্ষেপ বিএনপি নেয় না: আইনমন্ত্রী

ফাইল ছবি

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিদেশ থেকে চিকিৎসক এনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসা দেয়ার কথা বললেও বিএনপি পদক্ষেপ নেয় না। তিনি বলেন, বিদেশ হতে চিকিৎসক আনতে আমরা বলেছি। কিন্তু তারা সেটা নিয়ে চিন্তা করছে না। কোন পদক্ষেপও নিচ্ছে না।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদে বিশেষ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

এর আগে বিএনপির দলীয় সংসদ হারুনুর রশিদ তার বক্তব্যে বলেন, আমি একাধিকবার সংসদ নেতার সঙ্গে কথা বলেছি। আমি বলেছি, আজকে ওনার (খালেদা জিয়া) শারীরিক যে অবস্থা ওনাকে বিদেশে চিকিৎসা নেওয়ার ক্ষেত্রে আপনার অনুমতি দিতে অসুবিধা কোথায়? আপনি তাকে বিদেশে চিকিৎসার সুযোগটি দিন। এতে আপনি সম্মানিত হবেন। দেশের মানুষ আপনাকে অবশ্যই সম্মান করবে। তাঁর (খালেদা জিয়া) যে বয়স, তার যে অবস্থা এই অবস্থায় তাকে এইটা বিবেচনা করা উচিত।

জবাবে আইনমন্ত্রী বলেন, বিএনপির সকলেই বলে ‘আমাদের নেত্রীকে এখনই বিদেশে পাঠাতে হবে’। আর ওনার চিকিৎসা করাতে হবে বিদেশে। আমাদের দেশের চিকিৎসা খুব খারাপ। বিএনপি নেতা খালেদা জিয়া তিন তিন বার হাসপাতালে গেছেন। সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন। আমরা বলেছি, বিদেশ থেকে যদি ডাক্তার আনতে হয়, আনেন। সেই লাইনে কোনদিন হাঁটবে না। সেই কথা চিন্তাও করবে না। শুধু বলবে বিদেশ পাঠিয়ে দিতে। 

তিনি বলেন, বিএনপি নেতা হারুনুর রশিদ সাহেব বলেছেন বাঙালি খালি বিদেশে চিকিৎসা নেওয়ার জন্য ছুটে চলে যান। ওনারা তো ২৬ বছর ক্ষমতায় ছিলেন। আমি বলবো সেবা করেন নাই, শাসন করেছেন। ওনারা কি স্বাস্থ্য ব্যবস্থা তৈরি করেছেন? যেটা থেকে মানুষ বিদেশে গিয়ে স্বাস্থ্যসেবা নেবে না কেন? এখনো বাংলার গরিব জনগণ চায় ঢাকা মেডিক্যাল কলেজে তাদের চিকিৎসা নিতে। কারণ তারা বলে সেখানে চিকিৎসা পায়। কম খরচে ও বিনা পয়সায় চিকিৎসা পায়। ওনারা তো দেখেন খালি পশ্চিম দিক, কাবা শরীফের পরে আর আমাদের চেয়ে আগে। ওই জায়গার মধ্যে ওনারা ন্যস্ত। সেটা থেকে বের হতে পারছেন না।

/আসাদ/এনএইচ/

সর্বশেষ

পাঠকপ্রিয়