ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পান্থপথে দুর্ঘটনা: সহকারী মেকানিক হিসেবে কাজ করতেন চালক হানিফ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ২৭ নভেম্বর ২০২১   আপডেট: ১৩:৪৯, ২৭ নভেম্বর ২০২১
পান্থপথে দুর্ঘটনা: সহকারী মেকানিক হিসেবে কাজ করতেন চালক হানিফ 

পান্থপথের সড়ক দুর্ঘটনা নিয়ে বিস্তারিত জানান র‌্যাব কর্মকর্তা

রাজধানীর পান্থপথে ময়লাবাহী গাড়িচাপায় সংবাদকর্মী মো. আহসান কবির খানের মৃত্যুর ঘটনায় ঘাতক গাড়ি চালক হানিফ ওরফে ফটিককে চাঁদপুর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। দুর্ঘটনার সময় হানিফ ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ময়লার গাড়িটি চালাচ্ছিলেন। তিনি সহকারী মেকানিক হিসেবে কাজ করতেন বলে জানিয়েছে র‌্যাব। 

শনিবার (২৭ নভেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন র‌্যাব কর্মকর্তারা। 

সংবাদ সম্মেলনে র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘‘হানিফ প্রথমে ঢাকা উত্তর সিটি করপোরেশনের গাড়ি মেরামত ওয়ার্কশপে মূল মেকানিকের সহযোগী হিসেবে কাজ করতেন। গাড়ি পরিচালনার দায়িত্বপ্রাপ্ত একজন ব্যক্তির সঙ্গে ভালো সম্পর্কের সুবাদে প্রায় ৬ থেকে ৭ বছর ধরে সিটি করপোরেশনের বিভিন্ন ধরনের গাড়ি চালিয়ে আসছেন। ৩ বছর ধরে তিনি সিটি করপোরেশনের বিভিন্ন ধরনের হালকা ও ভারী যানবাহন চালাতেন। সর্বশেষ গত এক বছর ময়লাবাহী ডাম্প ট্রাক চালাচ্ছিলেন। সিটি করপোরেশনের তালিকাভুক্ত কর্মচারী বা চালক না হয়েও তিনি ময়লাবাহী ভারী ডাম্প ট্রাকটি চালাচ্ছিলেন। সিটি করপোরেশনের গাড়ি থেকে ১৭ থেকে ২০ লিটার তেল বাঁচিয়ে তা বিক্রি করতেন। এটাই ছিলো তার আয়ের উৎস।’ 
  
র‌্যাব কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে হানিফ যাদের সঙ্গে সুসম্পর্কের কথা বলেছেন তাদের বিষয়েও খোঁজ-খবর নেওয়া হচ্ছে। এছাড়া, সিটি করপোরেশন থেকেও এ বিষয়ে পৃথকভাবে তদন্ত করা হবে। 

উল্লেখ‌্য, নটর ডেম কলেজের ছাত্রের মৃত্যুর এক দিন পর ২৫ নভেম্বর ডিএনসিসি’র ময়লার গাড়ির ধাক্কায় আহসান কবির খান মারা যান। তিনি দৈনিক সংবাদ, প্রথম আলোসহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে কাজ করেছেন। এর আগে ২৪ নভেম্বর গুলিস্তানে রাস্তা পার হওয়ার সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় মৃত্যু হয় নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসানের।

আরও পড়ুন: ময়লার গাড়িচাপায় নিহত কবিরের মরদেহ গ্রামের বাড়িতে দাফন

পান্থপথে সড়ক দুর্ঘটনায় মৃত্যু: ডিএনসিসির ৩ সদস্যের তদন্ত কমিটি

এবার ডিএনসিসি’র ময়লার গাড়ির ধাক্কায় ঝরল আরেক প্রাণ

নাঈমের মৃত্যু, দ্বিতীয় দিনেও সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

‘নাঈমকে চাপা দেওয়া গাড়িটি চালাচ্ছিলেন পরিচ্ছন্নতা কর্মী’

নটরডেম শিক্ষার্থী নাঈমের ময়নাতদন্ত সম্পন্ন

নটর‌ ডেমের ছা‌ত্র নিহতের ঘটনায় ডিএস‌সি‌সির তদন্ত ক‌মি‌টি

ঢাকা/মাকসুদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়