ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মিলিটারি পুলিশ সপ্তাহ শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১২, ২৮ নভেম্বর ২০২১  
মিলিটারি পুলিশ সপ্তাহ শুরু

বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ ঢাকাসহ সব সেনানিবাসে ব্যক্তিগত ও ট্রাফিক শৃঙ্খলা সম্পর্কে সর্বস্তরের জনসাধারণের মাঝে সচেতনতা বাড়াতে মিলিটারি পুলিশ সপ্তাহ পালন শুরু করেছে।

রোববার (২৮ নভেম্বর) ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মিলিটারি পুলিশ সপ্তাহ পালন কর্মসূচির উদ্বোধন করেন সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনালের মেজর জেনারেল সাকিল আহমেদ। 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষে দেশব্যাপী আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে মিলিটারি পুলিশ সপ্তাহ ভিন্ন মাত্রা যোগ করেছে। শৃঙ্খলার মূলমন্ত্রে দীক্ষিত বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি পুলিশ কোরের সব সদস্য সেনানিবাসগুলোতে সার্বিক আইনশৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে।

উল্লেখ্য, কোর অব মিলিটারি পুলিশ শুধু দেশে নয়, আন্তর্জাতিক অঙ্গনেও সুপরিচিত। জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের আওতায় পৃথিবীর বিভিন্ন দেশে শান্তি ও শৃঙ্খলা প্রতিষ্ঠায় মিলিটারি পুলিশ কোরের সদস্যরা উচ্চ মানের পেশাদারিত্ব প্রদর্শনের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে।

মিলিটারি পুলিশ সপ্তাহ উদ্বোধনকালে সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল বলেন, ‘মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃঙ্খলার মান বৃদ্ধির পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনা সদস্যদের শৃঙ্খলার মান উন্নয়ন এবং সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে।’ মিলিটারি পুলিশ সপ্তাহকে সার্বিকভাবে সফল করার জন্য তিনি সব সংস্থার সহযোগিতা কামনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সেনা, নৌ, বিমান বাহিনীর কর্মকর্তা ছাড়াও বাংলাদেশ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়