ঢাকা     মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২১ জমাদিউস সানি ১৪৪৩

বিমানবন্দরে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫৪, ১ ডিসেম্বর ২০২১   আপডেট: ০৭:৫৯, ২ ডিসেম্বর ২০২১
বিমানবন্দরে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। পুলিশ, র‌্যাব এবং সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করছে। সঙ্গে সশস্ত্র বাহিনীর সদস্যরাও বিমানবন্দরের ভেতর ও আশপাশে সতর্ক অবস্থান নিয়েছে।

এর আগে বুধবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি বিমানে বোমা সন্দেহে তল্লাশি শুরু হয়।

বিমানবন্দর আর্ম পুলিশ ব্যাটলিয়ানের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) জিয়াউল হক রাইজিংবিডিকে বলেন, ‘ভেতরে আমরা তল্লাশি করছি। তল্লাশি শেষে বিস্তারিত গনমাধ্যমের সামনে তুলে ধরা হবে। তবে সেটি বোমা না বোমাসদৃশ্য তা এখনো নিশ্চিত নয়।’

জানা গেছে, বিমানবন্দরে এমনিতেই সরকারের ডিবি, এসবি, এনএসআই এর পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থা সার্বক্ষণিক কাজ করে। তাদের সঙ্গে খবর পেয়ে পুলিশ ও র‌্যাবের বিপুলসংখ্যক সদস্য বিমানবন্দরের ভেতর ও আশপাশে অবস্থান নিয়ে মানুষ এবং যানবাহনের চলাচল গতি নিয়ন্ত্রণ করছে।

এছাড়া ভেতরে বোমা বিশেষজ্ঞ বিভিন্ন সংস্থার একাধিক টিম তল্লাশি কার্যক্রম পরিচালনা করছে। বিভিন্ন বাহিনী বা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে নিরাপত্তা তদারকি করছেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘সেখানে বোমা সন্দেহে অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে আমরাও কাজ করছি।’

এর আগে বুধবার রাতে বোমা সন্দেহে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি বিমান জরুরি অবতরণ করে। বিমানে প্রায় দেড় শতাধিক যাত্রী রয়েছে। একে একে তাদেরও নিরাপদে সরিয়ে আনছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মাকসুদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়