ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রংপুর অঞ্চল এখন আর পিছিয়ে নেই: বাণিজ্যমন্ত্রী

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ৫ ডিসেম্বর ২০২১  
রংপুর অঞ্চল এখন আর পিছিয়ে নেই: বাণিজ্যমন্ত্রী

ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রংপুর অঞ্চল একসময় পিছিয়ে ছিল, এখন আর পিছিয়ে নেই। দেশের উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে রংপুর বিভাগ এগিয়ে যাচ্ছে। রংপুরের উন্নয়ন এখন দৃশ্যমান। তিস্তা নদীর দু’পাশে ব্যাপক উন্নয়নের কাজ হাতে নিয়েছে সরকার।

রোববার (৫ ডিসেম্বর) ঢাকায় ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) মিলনায়তনে রংপুর বিভাগীয় সাংবাদিক সমিতি (আরডিজেএ) আয়োজিত ‘আরডিজে এর প্রয়াত সদস্যের সন্তানদের বৃত্তি প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব‌্যে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

রংপুর বিভাগীয় সাংবাদিক সমিতি (আরডিজেএ) এর সভাপতি মোকছুদার রহমান মাকসুদের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের প্রয়াত সদস্য সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি শফিকুল করিম সাবু, নাজমুল হক সরকার, ইকোনমিক রিপোর্টার্স ফোরাম এর সাধারণ সম্পাদক এসএম রাশিদুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, রংপুরে পাইপে গ্যাস সরবরাহের কাজ দ্রুত এগিয়ে চলছে। অল্প সময়ের মধ্যে তা শেষ হবে। রংপুর অঞ্চলে বেশ কয়েকটি স্পেশাল ইকোনমিক জোন গড়ে তোলার কাজ চলছে। প্রায় সাড়ে আট হাজার কোটি টাকা ব্যয়ে তিস্তা নদীর দু’পাশে উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি বলেন, রংপুর বিভাগে শিল্প কলকারখানা গড়ে তোলা হচ্ছে। উত্তরপূর্ব ভারত থেকে নদী পথে মালামাল আনা নেওয়ার জন্য বন্দর গড়ে তোলা হয়েছে, জলযান চলাচলের সুবিধার জন্য নদীর নব্যতা বাড়ানো হচ্ছে।

মন্ত্রী বলেন, কুড়িগ্রামে একটি কৃষি বিশ্ববিদ্যালয় গড়ে তোলার কাজ চলছে, সংসদে এ সংক্রান্ত বিল পাস করা হয়েছে। সৈয়দপুরকে আমরা আঞ্চলিক বিমান বন্দর হিসেবে গড়ে তোর জন্য কাজ করছি। ভুটান ও নেপাল এ বিমানবন্দর ব্যবহার করবে। প্রতিদিন সৈয়দপুরে ১৫-১৬টি ফ্লাইট পরিচালিত হচ্ছে। এতে বুঝা যাচ্ছে এ অঞ্চলের মানুষের অর্থনৈতিক অবস্থার উন্নতি হয়েছে।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী ঢাকায় বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকদের প্রশংসা করেন। দেশের অর্থনৈতিক, সামাজিক এবং অন্যান্য খাতের সংবাদ তুলে ধরে দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য তিনি রংপুর বিভাগের সাংবাদিকদের ধন্যবাদ জানান।  

হাসনাত/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়