ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দিনভর বৃষ্টিতে ভোগান্তিতে রাজধানীবাসী 

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ৬ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৪:৫৫, ৬ ডিসেম্বর ২০২১
দিনভর বৃষ্টিতে ভোগান্তিতে রাজধানীবাসী 

বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন লোকজন

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। কখনও গুঁড়ি গুঁড়ি। আবার কখনও মুষলধারে। দিনভর বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন জনগণ। 

সোমবার (৬ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন স্থানে খোঁজ নিয়ে জানা গেছে, টানা বৃষ্টি হওয়ায় সড়কের কোথাও কোথাও পানি জমে আছে। এতে ভোগান্তিতে পড়েন অফিসগামী লোকজন ও শিক্ষার্থীরা। এছাড়া, বিপাকে পড়েছেন খেটে খাওয়া নিম্ন  আয়ের মানুষ।  

মিরপুর-১ নম্বরের ক্যাপিটাল মার্কেটের ব্যবসায়ী মোহাম্মদ রুমান মোল্লা বলেন, ‘আমার এই মার্কেটে একটা জুতার দোকান আছে। বৃষ্টির কারণে গতকাল থেকে একেবারেই ক্রেতা নেই। ভেবেছিলাম আজ বৃষ্টি থাকবে না। কিন্তু আজ গতকালের থেকেও বেশি বৃষ্টি হচ্ছে। তাই দোকান বন্ধ করে বাসায় যাচ্ছি। বেচাবিক্রি নেই তাই দোকান খুলেও কোনো লাভ নেই।’ 

ফুটপাতের দোকানী মাসুম হোসেন বলেন, ‘আমরা দিন আনা দিন খাওয়া মানুষ। ফুটপাতে ব্যবসা করি। বৃষ্টির কারণে সব বন্ধ করে বসে আছি। এখন শীতের কাপড় বেশি বিক্রি হতো, কিন্তু বৃষ্টি জন‌্য বিক্রি বন্ধ।’ 

এদিকে, বৃষ্টির মধ‌্যে বাস না পেয়ে অনেকক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে যাত্রীদের। বৃষ্টির কারণে সিএনজি অটোরিকশা ও রিকশা ভাড়াও দিগুণেরও বেশি নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন যাত্রীরা। 

মিজান হোসেন নামে এক যাত্রী বলেন, ‘আধা ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি গুলিস্তানে যাওয়ার জন‌্য। বাস পাচ্ছি না। এখন বেশি টাকায় অটোরিকশাতে করে যেতে হবে।’ 

কল্যাণপুর থেকে নিউমার্কেট সড়কে দেখা গেছে, সড়কের দুদিকেই তীব্র যানজট। বাসের সংখ্যা কম থাকলেও সড়কে ব্যক্তিগত গাড়ি, সিএনজি অটোরিকশা বেশি।  

রাজধানীর ফার্মগেট, শাহবাগ, গুলিস্তান, গ্রিন রোড, ধানমন্ডি, মিরপুরসহ বিভিন্ন রাস্তায় প্রায় একই চিত্রের খবর পাওয়া গেছে। 

আবহাওয়া অধিদপ্তর বলছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি দুর্বল হয়ে একই এলাকায় নিম্নচাপ আকারে অবস্থান করছে। এটি আরও উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও ক্রমান্বয়ে দুর্বল হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের বেশির ভাগ এলাকাজুড়ে সোমবার সারাদিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে। আগামীকাল মঙ্গলবার থেকে বৃষ্টি কমতে পারে।

ঢাকা/হাসিবুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়