ঢাকা     মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২১ জমাদিউস সানি ১৪৪৩

আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার পেলেন ছয় উদ্যোক্তা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ৮ ডিসেম্বর ২০২১  
আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার পেলেন ছয় উদ্যোক্তা

যেকোনো স্বীকৃতিই একজন উদ্যোক্তার স্বপ্ন দেখার ক্ষমতা বাড়িয়ে দেয় বহু গুণে। এ উদ্দেশ্যকে সামনে রেখেই ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (এসএমই) ছয় উদ্যোক্তাকে পুরস্কার দিয়েছে আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স ও দৈনিক প্রথম আলো।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে আয়োজিত অনুষ্ঠানে কৃষি, প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, উৎপাদন শিল্প ও সেরা নারী উদ্যোক্তা—এ ছয় শ্রেণিতে ছয় সফল উদ্যোক্তাকে ‘আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার’ দেওয়া হয়। আয়োজনে পুরস্কার বিতরণী পর্বে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শিক্ষায় অবদানের জন্য সম্মাননা লাভ করেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও মনির হোসেন।  এছাড়া কৃষিতে পুরস্কার পেয়েছেন রাইয়্যান অ্যাগ্রো লিংক-এর উদ্যোক্তা রাজিয়া সুলতানা, বিশেষ পুরস্কার পেয়েছেন ক্লে ইমেজ-এর রেহানা আক্তার, নারী উদ্যোক্তা শ্রেণিতে পেয়েছেন নবাবী ফুটওয়্যার-এর কামরুন্নাহার খানম, উৎপাদন শিল্পে জনতা ইঞ্জিনিয়ারিং-এর মো. ওলি উল্লাহ ও স্বাস্থ্য ক্যাটাগরিতে বাইবিট লিমিটেডের অধ্যাপক ড. খোন্দকার ও সিদ্দিক-ই-রব্বানী ও তার দল।

অনুষ্ঠানে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান বলেন, ‘আমরা তরুণ উদ্যোক্তাদের সম্ভাবনা ও সমস্যা তুলে আনতে চাই।  আমরা জানি সমস্যা অনেক, তা সত্ত্বেও তরুণ উদ্যোক্তারা অর্থনীতিতে অবদান রাখছেন। তিনি বলেন, তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করতে ও স্বীকৃতি দিতে আইডিএলসির সঙ্গে মিলে এসএমই পুরস্কার চালু করা হয়েছে। আশা করি, এই আয়োজন অব্যাহত থাকবে।’

হাসান/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়