ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

সচিবালয় থেকে মুছে গেলো মুরাদের নাম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ৮ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৮:৩৭, ৮ ডিসেম্বর ২০২১
সচিবালয় থেকে মুছে গেলো মুরাদের নাম

ছবি: সংগৃহীত

প্রশাসনের প্রাণকেন্দ্র বাংলাদেশ সচিবালয় থেকে সদ্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের নামফলক সরিয়ে ফেলা হয়েছে।

পদত্যাগের পরদিন বুধবার (৮ ডিসেম্বর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর বসার কক্ষের দরজায় লাগানো মুরাদের নামফলক সরিয়ে নেওয়া হয়।

একদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পদ থেকে মুরাদ হাসান পদত্যাগ করেন। অশালীন, শিষ্টাচারবহির্ভূত ও নারীদের প্রতি চরম অবমাননাকর বক্তব্য দেওয়ার কারণে ক্ষুব্ধ হন প্রধানমন্ত্রী। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মাধ্যমে প্রতিমন্ত্রীকে পদত্যাগের নির্দেশনা জানিয়ে দেন তিনি।

মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, ডাক্তার মুরাদ হাসান প্রতিমন্ত্রী থাকাকালে সচিবালয়ে অবস্থিত তথ্য মন্ত্রণালয়ের কক্ষে যেখানে বসতেন সেখানে তার নির্দেশে সৌন্দর্যবর্ধনসহ সংস্কার কাজ চলছিল। নিজের মত করে তিনি তার দপ্তর সাজাচ্ছিলেন। এসময়ে তিনি অন্য একটি কক্ষে বসতেন এবং সেখানেই তার নামফলকটি লাগানো ছিল। কিন্তু এরমধ্যেই তাকে প্রধানমন্ত্রীর নির্দেশে পদত্যাগ করতে হয়েছে। যার কারণে নামফলকটিও বুধবার নামিয়ে ফেলা হয়। শেষ পর্যন্ত নিজের সাজানো দপ্তরে বসার ইচ্ছাটাও পূরণ হলো না।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পর মঙ্গলবার (৭ ডিসেম্বর) তিনি পদত্যাগ করেন। রাতেই তার পদত্যাগপত্র গ্রহণ করেন রাষ্ট্রপতি। এ বিষয়ে প্রজ্ঞাপনও জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

/নঈমুদ্দীন/এনএইচ/

সর্বশেষ

পাঠকপ্রিয়