ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘বাঙালি ভাষা ও স্বাধীনতার জন্য রক্ত দিয়েছে, যা বিশ্বে বিরল’

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ১২ ডিসেম্বর ২০২১  
‘বাঙালি ভাষা ও স্বাধীনতার জন্য রক্ত দিয়েছে, যা বিশ্বে বিরল’

জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘বাঙালি জাতি ভাষা ও স্বাধীনতার জন্য রক্ত দিয়েছে, যা বিশ্বে বিরল। কারো অনুকম্পা নয়, রক্তে ভেজা বাংলাদেশের সংবিধান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনন্য উপহার।’   

রোববার (১২ ডিসেম্বর) মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে তিনি পায়রা ও বেলুন উড়িয়ে তিন দিনব্যাপী কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

স্পিকার বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে চলছে। রূপকল্প ২০২১ আজ বাস্তবতা। রূপকল্প ২০৪১ ও বদ্বীপ পরিকল্পনা ২১০০ বাস্তবায়নে সরকার কাজ করছে। তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে এ দেশ ডেমোগ্রাফিক ডিভিডেন্ডের সুফল পাবে।’

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন—বিশিষ্ট সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী ও মনজুরুল আহসান বুলবুল। এ সময় অনুষ্ঠানের আহ্বায়ক মো. আইয়ুব ভূঁইয়া, জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ উপস্থিত ছিলেন।

আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়