ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচনে তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ২৭ ডিসেম্বর ২০২১  
টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচনে তদন্ত কমিটি গঠন

একাদশ জাতীয় সংসদের শূন্য ঘোষিত টাঙ্গাইল-৭ আসনের ভোট উপলক্ষে নির্বাচন পূর্ব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে নির্বাচনি তদন্ত কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (২৭ ডিসেম্বর) নির্বাচন কমিশনের আইন শাখার উপসচিব আফরোজা শিউলী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কমিটির কথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, টাঙ্গাইল-৭ আসনের আওতায় মির্জাপুর উপজেলা রয়েছে। এই উপজেলায় বিচার বিভাগীয় দুজনকে তদন্ত কমিটির দায়িত্ব দিয়েছে ইসি। টাঙ্গাইল জেলার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. সুরুজ সরকার এবং সহকারী জজ বেগম দোলন বিশ্বাসকে মির্জাপুরের তদন্ত কমিটির দায়িত্ব দিয়েছে ইসি।

উল্লেখ্য, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের টানা ৪ বারের সংসদ সদস্য, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন গত ১৬ নভেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  তিন দীর্ঘদিন ধরে কিডনিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।  গত ১৬ অক্টোবর ব্রেন স্ট্রোক করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি মারা যাওয়ার পর ৩০ নভেম্বর এই আসনটি শূন্য ঘোষণা করে তফসিল দেয় নির্বাচন কমিশন। 

আগামী ১৬ জানুয়ারি আসনটিতে ভোট হবে। এ আসনের উপ-নির্বাচনে শতভাগ ইভিএমে ভোটগ্রহণ হবে। সকাল ৮টায় ভোটগ্রহন শুরু হয়ে শেষ হবে বিকাল ৪টায়।

একাব্বর হোসেন ১৯৫৬ সালে মির্জাপুর উপজেলার পোস্টকামুরি গ্রামে জন্মগ্রহণ করেন।  ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে টাঙ্গাইল-৭ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।  এরপর ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে অনুষ্ঠিত নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

হাসিবুল/এসবি

সর্বশেষ

পাঠকপ্রিয়