ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হঠাৎ মিরপুরে আতিক, বাড়িওয়ালা-দোকানদারদের জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:১৮, ৫ জানুয়ারি ২০২২
হঠাৎ মিরপুরে আতিক, বাড়িওয়ালা-দোকানদারদের জরিমানা

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম হঠাৎ মিরপুরের শাহ আলী বাগ ও কলওয়ালাপাড়ায় পরিদর্শনে গিয়ে অনিয়মের দায়ে কয়েকটি বাড়ির মালিক ও দোকানদারদের জরিমানাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

বুধবার (৫ জানুয়ারি) দুপুরে পরিদর্শনে যান তিনি। এসময় ওই এলাকার ফুটপাত ও সড়কে ইট, বালু ও ময়লা ফেলে রাখতে দেখেন। একপর্যায়ে ওই এলাকায় নিয়োজিত পরিচ্ছন্নতা পরিদর্শকে ডেকে সড়কে কেনো এসব ফেলে রাখা হয়েছে তা জানতে চান।

পরিচ্ছন্ন পরিদর্শক জানান, একাধিকবার এসব সরানোর জন্য নোটিশ দেওয়া হলেও বাড়ির মালিক ও দোকানদাররা কেউ আমলে নিচ্ছেন না। মেয়র তাৎক্ষণিক ম্যাজিষ্ট্রেট মো. আবেদ আলীকে ডেকে কয়েকটি বাড়ি ও দোকানপাটের বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

মেয়র বলেন, ডিএনসিসির লোকজন ঠিকমতো কাজ করছে কি না দেখার জন্য সকালে বেরিয়েছি। এসময় যেসব দোকানপাট ফুটপাত দখল করে তাদের ব্যবসা চালিয়ে নিচ্ছিল। যেসব বাড়ির মালিক রাস্তায় নির্মাণ সামগ্রী রেখে রাস্তা দখল করে তাদের ব্যক্তিগত কাজ করছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি।

তিনি বলেন, জনগণের চলাচলের জন্য রাস্তা-ফুটপাত নির্মাণ করা হয়েছে। জনসাধারণের চলাচল বিঘ্ন করে কাউকে ব্যবসা-বাণিজ্য করতে দেওয়া হবে না। আমরা পক্ষ থেকে পরিষ্কার বার্তা। অবৈধ কাজের জন্য সিটি কর্পোরেশন কাউকে বৈধ নোটিশ দেবে না।

আতিক আরও বলেন, শহর পরিচ্ছন্ন রাখতে নাগরিকদেরও সাহায্য সহযোগিতা করতে হবে। যত্রতত্র ময়লা ফেলা যাবে না। নির্দিষ্ট স্থানে ফেলতে হবে। এসময় শহরের বিভিন্ন অঞ্চলে এই ধরনের আকস্মিক পরিদর্শন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

মেসবাহ/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়