ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অমর একুশে গ্রন্থমেলা দুই সপ্তাহের জন্য স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ১৬ জানুয়ারি ২০২২  
অমর একুশে গ্রন্থমেলা দুই সপ্তাহের জন্য স্থগিত

ফাইল ছবি

১ ফেব্রুয়ারি থেকে হচ্ছে না এবারের অমর একুশে গ্রন্থমেলা। করোনা পরিস্থিতির কারণে দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। পরবর্তীতে পরিস্থিতি বিবেচনা করে মেলা আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

রোববার (১৬ জানুয়ারি) দুপুরে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ রাইজিংবিডিকে এই তথ্য জানিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, বরাবরের ধারাবাহিকতায় এবার ১ ফেব্রুয়ারি থেকে ঐতিহ্যবাহী এই মেলা আয়োজনের সব ধরনের প্রস্তুতি ছিল। সংস্কৃতি মন্ত্রণালয় এবং আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমিরও প্রস্তুতি ছিল। কিন্তু করোনার বর্তমান পরিস্থিতির কারণে এখনই মেলা আয়োজনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না। আমরা পরিস্থিতি পর্যালোচনা করছি, করোনা পরিস্থিতি নিয়ে কাজ করা বিভিন্ন কমিটির সাথে আলাপ করছি। পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

নিয়ম অনুযায়ী প্রতি বছর পয়লা ফেব্রুয়ারিতে বইমেলা শুরু হয়। তবে করোনা পরিস্থিতির কারণে গত বছর দেড় মাসেরও বেশি পিছিয়ে ১৮ মার্চ থেকে শুরু হয় এবং নির্ধারিত সময়ের দুদিন আগে ১২ এপ্রিল তা শেষ হয়। ভিড় এড়াতে গতবার স্টলের সামনে ফাঁকা জায়গা রেখে প্রায় ১৫ লাখ বর্গফুটের বিশাল প্রাঙ্গণজুড়ে মেলা অনুষ্ঠিত হয়, যা ২০২০ সালের প্রায় দ্বিগুণ ছিল।

প্রসঙ্গত, সম্প্রতি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সরকারের পক্ষ থেকে আরোপ করা হয়েছে ১১ দফা বিধিনিষেধ।

/হাসান/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়