ঢাকা     মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯ ||  ২২ শাওয়াল ১৪৪৩

ইউটিউব বন্ধের দাবি সংসদে

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৪, ১৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:৪২, ১৭ জানুয়ারি ২০২২
ইউটিউব বন্ধের দাবি সংসদে

‘বিভিন্ন ধরনের অপপ্রচার হয়’ দাবি করে ইউটিউব বন্ধের দাবি জানিয়েছেন ময়মনসিংহ-৩ আসনের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘ইউটিউবে দেখি- খালেদা জিয়া মরে যাচ্ছেন। শেখ হাসিনা কালকেই ক্ষমতাচ্যুত হয়ে যাচ্ছেন। আবার দেখি সেনাপ্রধানদের টেনে নামানো হচ্ছে।’ এই যে প্রোপাগান্ডা ইউটিউবে দেখি... এগুলো কোত্থেকে আসছে? এভাবে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে। তথ্য মন্ত্রণালয় কী করে আমরা বুঝি না। 

তিনি আরও বলেন, কালকে সকালে ঘুম থেকে উঠে শুনবেন শেখ হাসিনা ক্ষমতায় নেই। আমরা স্তম্ভিত হয়ে যাই। বলা হয়, সত্য ঘটনা। এভাবে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। গ্রামের মানুষ এসব দেখে ভাবেন, না জানি বাংলাদেশে কী হচ্ছে! তথ্য মন্ত্রণালয়কে বলবো দরকার হলে ইউটিউব বন্ধ করে দেন। ক্রিমিনাল ও স্বাধীনতা বিরোধীদের সাথে আমাদের কোন আপোষ থাকতে পারে না।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এর আগে সকাল ১১টার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

সরকারি দপ্তরের পিয়নরাও সংসদ সদস্যদের দাম দেয় না বলে অভিযোগ তুলে আমলাতন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হতে সকল এমপিদের আহ্বান জানান তিনি।

নাজিম উদ্দিন আহমেদ বলেন, আমলাদের কাছে একটা এমপির মূল্য নেই। সংসদ সদস্য হিসেবে একজন সচিবের কাছে গেলে কোন মূল্যায়ন নেই। তার শ্রদ্ধাবোধ নেই। পিয়ন পর্যন্ত আজকে আমাদের দাম দেয় না। আমরা আমলাতন্ত্রের হাতে জিম্মি হয়ে গেছি। আমলাতন্ত্রের হাত থেকে বাঁচার জন্য আমাদের সবাইকে সোচ্চার হতে হবে।

সংসদ সদস্যদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা এমপি হয়ে আসছেন দেখেন আপনারা পার্লামেন্টে... আপনাদের কী রকম করে। শুধু স্যারটাই বলে। এই স্যারটা না বলে পারে না। আমরা আমলাতন্ত্রের হাতে জিম্মি হয়ে গেছি। সংসদ সদস্যদের বলবো, দয়া করে আমলাতন্ত্র থেকে রেহাই পাওয়ার জন্য আপনারা শক্ত হোন। শক্ত না হলে তারা আমাদের গুরুত্ব দেবে না।

আসাদ/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়