ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অনিয়মকারীদের শাস্তি দাবি এমপি হারুনের

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ১৭ জানুয়ারি ২০২২  
অনিয়মকারীদের শাস্তি দাবি এমপি হারুনের

ফাইল ছবি

চাঁপাইনববগঞ্জ পৌরসভাসহ দেশের স্থানীয় সরকারের নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে দায়ীদের বিরুদ্ধে তদন্ত করে শাস্তির দাবি জানিয়েছেন বিএনপির সংসদ সদস‌্য হারুনুর রশীদ।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে তিনি এ দাবি করেন। এসময় সরকার দলীয় এমপিরা তার বক্তব্যে বাঁধা দিতে থাকেন। 

হারুন বলেন, ‘স্পিকার আমাকে কথা বলার সময় দিয়েছেন, আপনারা এত অধৈর্য হচ্ছেন কেন? আমাকে কথা বলতে দিন। তা না হলে আমরা সংসদে থাকব কেন?’ এসময় সংসদে ব্যাপক হৈচৈ চলতে থাকে। স্পিকার তাকে বক্তব্য শেষ করার আনুরোধ জানাতে থাকেন। পরে বক্তব্য শেষে সংসদ থেকে বেরিয়ে যান এমপি হারুন।

হারুন তার বক্তব্যে নির্বাচন কমিশন গঠনে সংবিধানের ১১৮ অনুচ্ছেদ উল্লেখ করে বলেন, ‘এখানে সুস্পষ্টভাবে বলা আছে আইনের মধ্য থেকে রাষ্ট্রপতি একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবেন। সেখানে তিনি একজন প্রধান নির্বাচন কমিশনারসহ চারজন নির্বাচন কমিশনার থাকবেন।’

ইভিএমে তার পৌরসভায় দুর্নীতি হয়েছে অভিযোগ করে তিনি প্রধান নির্বাচন কমিশনারকে এটি তদন্ত করে কারচুপির সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানান।

উল্লখ্য, গত ২ ডিসেম্বর চাপাইনবাবগঞ্জ পৌরসভায় নির্বাচনে চার যুগ পরে আওয়ামী লীগের মোকলেসুর রহমান বিজয়ী হন। নির্বাচনে ইভিএম-এ ভোট গ্রহণ করা হয়। এ নির্বাচনে ব্যাপক দুর্নীতি হয়েছে বলে মন্তব্য করেন হারুন রশীদ।

আসাদ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়