ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সংলাপ: প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গভবনে আ.লীগের প্রতিনিধি দল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ১৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:০০, ১৭ জানুয়ারি ২০২২
সংলাপ: প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গভবনে আ.লীগের প্রতিনিধি দল

নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নিতে বঙ্গভবনে আওয়ামী লীগের প্রতিনিধি দল। সোমবার (১৭ জানুয়ারি) বিকেল ৪টায় আ.লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দলটি বঙ্গভবনে পৌঁছায়।

এ সময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রতিনিধি দলটিকে স্বাগত জানান। 

আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা হলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, দলের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ এবং সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে গত ২০ ডিসেম্বর নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টিকে দিয়ে শুরু হয় সংলাপ। মোট ৩১টি দলকে সংলাপে আমন্ত্রণ জানালেও এর মধ্যে বিএনপি, সিপিবিসহ পাঁচটি দল সংলাপ বর্জন করেছে।

কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ১৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। তার মধ্যেই রাষ্ট্রপতিকে নতুন কমিশন গঠন করতে হবে। নতুন নির্বাচন কমিশনের ওপরই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ পরবর্তী পাঁচ বছরের সব ধরনের নির্বাচনের দায়িত্ব থাকবে।

রেজা/এনএইচ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়