ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পরিবহন শ্রমিক‌দের টিকাদান শুরু

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ১৯ জানুয়ারি ২০২২  
পরিবহন শ্রমিক‌দের টিকাদান শুরু

করোনা সংক্রমণ রোধে পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু হয়েছে। বুধবার (১৯ জানুয়ারি) সকাল ১০টায় রাজধানীর মহাখালী বাস টার্মিনালে আনুষ্ঠানিকভাবে এই টিকাদান কার্যক্রম শুরু হয়।

প‌রিবহন শ্রমিক‌দের টিকা কার্যক্রম উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্ত‌রের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) ক‌রোনা ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক।

তিনি বলেন, ‘আজ থেকে পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু হলো। শিগগিরই সবাইকে আমরা টিকার আওতায় ‌নি‌য়ে আসব। এখন পর্যন্ত ৯০০ জনের তালিকা আমা‌দের হা‌তে এসেছে। আমাদের টিকার কোনো সংকট নেই।’

সংক্রমণ ঠেকাতে সম্প্রতি সরকার ১১ দফা নির্দেশনা জারি করেছে। এতে বলা হয়েছে, গণপরিবহন ও হোটেল-রেস্তোরাঁয় সেবাপ্রার্থীদের টিকা সনদ নিয়ে যেতে হবে। তবে এখন পর্যন্ত গণপরিবহনের কত শতাংশ কর্মী টিকা নিয়েছেন, সেই পরিসংখ্যানই সংশ্লিষ্টদের কাছে নেই। এ অবস্থায় এই খাতের যারা টিকা নেননি, তাদের অগ্রাধিকারের আওতায় এনে বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে সরকার।

শ্রমিক সংগঠনগুলোর মতে, সড়ক পরিবহন খাতে শ্রমিক প্রায় ৫০ লাখ। এর সঙ্গে যানবাহন মেরামতসহ নানা কাজে যুক্ত শ্রমিক আছেন আরও প্রায় ২০ লাখ। সব মিলিয়ে প‌রিবহ‌নের সঙ্গে যুক্ত শ্রমিকের সংখ্যা প্রায় ৭০ লাখ। এর মধ্যে শুধু যাত্রীবাহী বাসের শ্রমিকের সংখ্যা ১০ লাখের মতো।

মেয়া/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়