ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

দেশকে আত্মস্থ করুন, দেশকে ভালবাসুন: মুহিত

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৩, ২৫ জানুয়ারি ২০২২  
দেশকে আত্মস্থ করুন, দেশকে ভালবাসুন: মুহিত

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘দেশকে আত্মস্থ করুন, দেশকে ভালবাসুন। তাহলেই দেশ এগিয়ে যাবে। দেশটা জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হবে।’

মঙ্গলবার (২৫ জানুয়ারি) ছিল স্বাধীনতা পদকপ্রাপ্ত, বীর মুক্তিযোদ্ধা, ভাষা সৈনিক ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ৮৮তম জন্মদিন। এ উপলক্ষে রাজধানীর মিন্টু রোডের ফরেন সার্ভিস একাডেমি প্রাঙ্গণে ইমপ্রেস টেলিফিল্ম আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সাবেক এই অর্থমন্ত্রী বলেন, ‘স্বাধীনতার ৫০ বছরে দেশ অনেকটা এগিয়ে গেছে। যুদ্ধ বিধ্বস্ত একটি দেশের পুনর্গঠনে বঙ্গবন্ধু যখন নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন, ঠিক তখন তাকে সপরিবারে হত্যা করা হয়। ফলে দেশের উন্নয়ন কর্মকাণ্ডে বাঁধার সৃষ্টি হয়।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর কন‌্যা শেখ হাসিনার নের্তৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করার পর দেশের বিস্তর উন্নয়ন হয়েছে। দেশকে ভালবাসুন, দেশের মানুষকে ভালবাসুন এবং শেখ হাসিনার নের্তৃত্বের প্রতি আস্থা রাখুন। বাংলাদেশ সত্যিকারের সোনার বাংলায় রূপান্তরিত হবে। সেদিন খুব বেশি দূরে নয়। আমি দেশবাসীর কাছে দোয়া কামনা করছি।’

এর আগে চ্যানেল আইয়ের পরিচালক ও মিডিয়া ব্যক্তিত্ব শাইখ সিরাজের তত্বাবধায়নে এএমএ মুহিতের জীবনীর ওপর নির্মিত ‘ত্রিকালদর্শী কর্মবীর’ শীর্ষক প্রামাণ‌্য চিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী এমএ মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শাসসুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, প্রধানমন্ত্রীর সাবেক মূখ্য সচিব কামাল আব্দুল নাসের, অডিটর জেনারেল এম মুসলিম চৌধুরী, অর্থসচিব আব্দুর রউফ তালুকদার, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, সাবেক অর্থসচিব ড. মোহাম্মদ তারেক, সাবেক ইআরডি সচিব শফিকুল ইসলাম, অর্থ মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব আরাস্তু খানসহ সাবেক অর্থমন্ত্রীর বেশ কয়েকজন বন্ধু, পরিবারের সদস্য ও গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে একাডেমির উন্মুক্ত লনে কেক কেটে সাবেক অর্থমন্ত্রীর ৮৮তম জন্মদিনের আনুষ্ঠানিকতার উদ্বোধন করা হয়। এসময় অনুষ্ঠানে আগত অতিথিরা আবুল মাল আবদুল মুহিতকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। 

অনুষ্ঠানে দেশের বিভিন্ন স্থান থেকে আসা কৃষিখাতে উল্লেখযোগ্য বেশ কয়েকজন সফল উদ্যোক্তা তাদের উৎপাদিত ফুল ও ফল দিয়ে অতিথিসেবা করেন। অনুষ্ঠানে অতিথিরা সাবেক অর্থমন্ত্রীর কর্মময় জীবন তুলে ধরেন। তারা দেশের অর্থনীতির গতি সঞ্চালনে আবুল মাল আবদুল মুহিতের অনবদ্য অবদানকে স্মরণ করেন।এর আগে দেশের খ্যাতনামা ইলেক্ট্রনিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে তার বনানীর বাসভবনে জন্মদিনের শুভেচ্ছা জানাতে যান প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক (পলিসি অ্যান্ড অ্যাডমিন) ও রাইজিংবিডি ডটকমের প্রকাশক এস এম জাহিদ হাসান। এসময় সাবেক অর্থমন্ত্রী ওয়ালটন পরিবারের বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।

হাসনাত/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়