ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টমি মিয়ার তত্ত্বাবধানে এবার কাচ্চি বিরিয়ানি চ্যালেঞ্জ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ২৬ জানুয়ারি ২০২২  
টমি মিয়ার তত্ত্বাবধানে এবার কাচ্চি বিরিয়ানি চ্যালেঞ্জ

রন্ধন একটি শিল্প। এই শিল্পকে নতুনত্বের ছোঁয়া দিয়ে বিশ্বব্যাপী এগিয়ে নিয়ে যাওয়ার অন্যতম অগ্রনায়ক রন্ধনশিল্পী টমি মিয়া। এবার তিনি দেশব্যাপী ‘টমি মিয়াস কাচ্চি বিরিয়ানি চ্যালেঞ্জ’ নামক একটি রন্ধন প্রতিযোগীতার আয়োজন করার উদ্যোগ নিয়েছেন।

গত ২৪ জানুয়ারি এক ভার্চুয়াল আলোচনা ও প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়। সায়ের মাহবুবের সঞ্চালনায় উক্ত আলোচনা ও প্রেস কনফারেন্সে লন্ডন থেকে অংশগ্রহণ করেন আন্তর্জাতিক রন্ধনশিল্পী টমি মিয়া এমবিই, এফআরএসএ; বাংলাদেশ থেকে টমি মিয়া’স হসপিটালিটি ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের ব্যবস্থাপনা পরিচালক তাজুল ইসলাম; টমি মিয়ার মার্কেটিং উপদেষ্টা ও পরামর্শক এস এম আলী জাকের সজীব; কলকাতা থেকে টমি মিয়ার ডিজিটাল মার্কেটিং পার্টনার শুভংকর এবং বিশিষ্ট গণমাধ্যম প্রতিনিধিরা। 

আলোচনায় ‘টমি মিয়াস কাচ্চি বিরিয়ানি চ্যালেঞ্জ’র সার্বিক বিষয়াদি উপস্থাপন করা হয় এবং এই বছরের শেষের দিকে আয়োজনের পরিকল্পনাধীন ‘টমি মিয়াস ইন্টারন্যাশনাল শেফ অফ দ্য ইয়ার’ প্রতিযোগিতার প্রস্তুতি বিষয়ক আলোচনা করা হয়।  

আগ্রহী প্রতিযোগীরা রন্ধন প্রতিযোগিতা ‘টমি মিয়াস কাচ্চি বিরিয়ানি চ্যালেঞ্জ’ এ অংশগ্রহণ করতে নাম, মোবাইল নম্বর, ঠিকানাসহ প্রতিযোগীর নিজের কাচ্চি বা বিরিয়ানি রান্নার ২ মিনিট থেকে ৫ মিনিট সময়সীমার ভিডিও, রান্না শেষে খাবারের একাধিক ছবি এবং রেসিপি [email protected] এ ইমেইলের মাধ্যমে আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে পাঠাতে হবে। অংশগ্রহণকারীদের মধ্যে থেকে বাছাইকৃত ১০ জনকে নিয়ে আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত হবে ফাইনাল রাউন্ড। প্রতিযোগীতায় প্রধান বিচারক হিসাবে উপস্থিত থাকবেন আন্তর্জাতিক রন্ধনশিল্পী টমি মিয়া। 

প্রতিযোগীতায় প্রথম বিজয়ীকে ৩০ হাজার টাকা, দ্বিতীয় বিজয়ীকে ২০ হাজার টাকা ও তৃতীয় বিজয়ীকে ১০ হাজার টাকা দিয়ে পুরস্কৃত করা হবে। এর পাশাপাশি বিজয়ীদের জন্য থাকবে গিফট হ্যাম্পার। 

এছাড়াও প্রতিযোগীতার প্রথম বিজয়ী সুযোগ পাবেন এই বছরের শেষের দিকে আয়োজিত ‘টমি মিয়াস ইন্টারন্যাশনাল শেফ অফ দ্যা ইয়ার’ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার। প্রতিযোগীতার ফাইনাল রাউন্ড বাংলাদেশের বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে সম্প্রচার করা হবে। 

করোনা সংক্রান্ত সরকারি সকল বিধিনিষেধ মেনে এই প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকবে টমি মিয়া’স হসপিটালিটি ম্যানেজমেন্ট ইন্সটিটিউট।  

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়