ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২১ কোটি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে: স্বাস্থ্য অধিদপ্তর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ১ মার্চ ২০২২   আপডেট: ১২:৫৯, ১ মার্চ ২০২২
২১ কোটি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে: স্বাস্থ্য অধিদপ্তর

প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ মিলে দেশে সোমবার (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত মোট ২০ কোটি ৯৯ লাখ ৩৭ হাজার ৮০৫ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।  

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সোমবার পর্যন্ত মোট ১২ কোটি ২৬ লাখ ৮৯ হাজার ৮৩১ জনকে করোনার প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। দুই ডোজ টিকা দেওয়া হয়েছে ৮ কোটি ৩৫ লাখ ২৯ হাজার ৩৮৯ জনকে। এছাড়া বুস্টার ডোজ নিয়েছেন ৩৭ লাখ ১৮ হাজার ৫৮৫ জন মানুষ।  

চলমান ক্যাম্পেইনের দ্বিতীয় দিনে ১৯ লাখ ৩৩ হাজার ৭৭৫ জন টিকার প্রথম ডোজ নিয়েছেন, আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭ লাখ ৭৪ হাজার ৪৩৮ জন। আর বুস্টার ডোজ নিয়েছেন ৮৪ হাজার ৯০৪ জন।  

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম বলেন, ‘মানুষের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পাওয়ার কারণে একদিনের বদলে গণটিকাদান কর্মসূচি তিন দিন পর্যন্ত বাড়ানো হয়েছে।’ 

তিনি আরো বলেন, ‘আগের দুই দিনের মতো সোমবারও বিভিন্ন কেন্দ্র ও বুথগুলোতে টিকার জন্য মানুষদের ভিড় করতে দেখা গেছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে দেশব্যাপী এই গণটিকাদান কর্মসূচি সফল করতে এগিয়ে এসেছেন তারা। এ জন্য আমরা সবাই প্রতি কৃতজ্ঞতা জানাই।  

ডা. আবুল বাশার বলেন, ফেব্রুয়ারির ২৬ তারিখে এক কোটি মানুষকে করোনার প্রথম ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ছিল সরকারের। কিন্তু পরে মানুষের আগ্রহ ও ব্যাপক সাড়া পাওয়াতে তা আরও দুদিন বাড়ানো হয়। 

মেয়া/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়