ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

নিউমার্কেটে সংঘর্ষ: আহতদের হাসপাতালে ভর্তি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ১৯ এপ্রিল ২০২২   আপডেট: ১৪:০৪, ১৯ এপ্রিল ২০২২
নিউমার্কেটে সংঘর্ষ: আহতদের হাসপাতালে ভর্তি

মঙ্গলবার শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ হয়। ছবি: মেসবাহ য়াযাদ

রাজধানীর নিউমার্কেটে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় আহত বেশ কয়েকজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে। এর মধ্যে দোকান কর্মচারী ও শিক্ষার্থীও রয়েছেন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুর ১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই এলাকায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা চলছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ি ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া রাইজিংবিডিকে বলেন, আহতদের মধ্যে বেশিরভাগই দোকান কর্মচারী। এছাড়া শিক্ষার্থীও আছেন। তাদের জরুরি বিভাগে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, আহতদের মধ্যে ঢাকা কলেজের অ্যাকাউন্টিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মো. আলী আছেন। এছাড়া দোকান কর্মচারীর সাজ্জাদ, সেলিম, রাহাত, রাসেল, আপেল, মো. সাগর, মো. কাউছার আহমেদ ও মো. রাজু হাত পা মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হওয়ায় জরুরি বিভাগে এনে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে কেউ কেউ প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ হয়।  এ সময় হাতে লাঠি সোটা নিয়ে একে অপরের ওপর হামলা করে। ব্যবসায়ীরা নিউমার্কেট ব্রিজ সংলগ্ন এলাকা এবং ছাত্ররা ঢাকা কলেজ ও এর আশপাশের মার্কেটের ছাদ ও রাস্তায় অবস্থান নেন।  তবে এদিন পুলিশের উপস্থিতি তেমন ছিল না বললেই চলে।

ব্যবসায়ী নিয়ামত মিয়া বলেন, শিক্ষার্থীরা শুধু আমাদের উপরই নয়, আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করেছে।  আমাদের লাখ লাখ টাকার ক্ষতিও হয়েছে। বাধ্য হয়ে আজ আমরা রাস্তায় নেমে প্রতিবাদ করছি।

অন্যদিকে শিক্ষার্থীরা অভিযোগ করেন, তুচ্ছ ঘটনায় ব্যবসায়ীরা সহপাঠীদের মারধর করেছে। এর প্রতিবাদ করতে গেলে তারা জড়ো হয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে। এ কারণে সংঘর্ষ বেধে যায়।

সাংবাদিক আহত

রাজধানীর নিউমার্কেট এলাকায় সংঘর্ষের খবর সংগ্রহ করতে আসা বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের আহত হওয়ার খবর পাওয়া গেছে। যারা আহত হয়েছেন তারা হলেন, দীপ্ত টিভির সাংবাদিক আসিফ সুমিত, এসএ টিভির ক্যামেরা পারসন কবির হোসেন , আরটিভির ক্যামেরাপার্সন সুমন দে আহত। এছাড়া আরও কয়েকজন আহত হলে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। 

সোমবার (১৮ এপ্রিল) রাতে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। মধ্যরাতের সংঘর্ষ ভোররাত পর্যন্ত  অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। 

পড়ুন

নিউমার্কেট এলাকায় দোকান বন্ধ, ঈদ ব্যবসায় লোকসানের শঙ্কা

নিউমার্কেট এলাকা আবারও রণক্ষেত্র, বন্ধ যান চলাচল

ঢাকা কলেজের আজকের সব ক্লাস-পরীক্ষা স্থগিত

মধ্যরাতে নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ

/মাকসুদ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়