ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রতিবন্ধী প্রার্থীদের জন্য বিসিএস পরীক্ষায় থাকবে শ্রুতি লেখক

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ২১ এপ্রিল ২০২২   আপডেট: ১৪:২৮, ২১ এপ্রিল ২০২২
প্রতিবন্ধী প্রার্থীদের জন্য বিসিএস পরীক্ষায় থাকবে শ্রুতি লেখক

আগামী ২৭ মে (শুক্রবার) অনুষ্ঠেয় হবে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) তথ্যমতে, এই পরীক্ষায় অংশগ্রহণকারী প্রতিবন্ধী প্রার্থীদের মধ্যে যেসব প্রার্থীর শ্রুতিলেখক প্রয়োজন তাদের জন্য কমিশন থেকে শ্রুতিলেখক নিয়োগ দেওয়া হবে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিএসসি একথা জানিয়েছে। 

পিএসসি জানায়, শ্রুতিলেখকের চাহিদা জানিয়ে আগামী ২৮ এপ্রিলের মধ্যে অফিস চলাকালীন পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার), বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়, প্রধান কার্যালয়, আগারগাঁও, শেরেবাংলা নগর বরাবর আবেদন করার জন্য অনুরোধ করা হয়েছে।

আবেদনপত্রের সঙ্গে যেসব কাগজপত্র জমা দিতে হবে সেগুলো হলো- অনলাইন আবেদনপত্র এবং প্রবেশপত্র, প্রার্থীর দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, শ্রুতিলেখকের প্রয়োজনীয়তা সম্পর্কে সিভিল সার্জন কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধী পরিচয়পত্রের সত্যায়িত কপি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্ণিত কাগজপত্রসহ নির্ধারিত তারিখের মধ্যে অফিস চলাকালীন শ্রুতিলেখকের জন্য আবেদন না করলে শ্রুতিলেখক নিয়োগ করা হবে না। শ্রুতিলেখকের জন্য আবেদনকারী প্রার্থীকে কেবল বাংলাদেশ সরকারি কর্ম কমিশন হতে প্রদত্ত অনুমোদিত শ্রুতিলেখকের পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। 

ইয়ামিন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়