ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সারি সারি বাস, নেই যাত্রী

মেসবাহ য়াযাদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ১ মে ২০২২   আপডেট: ১২:৪৪, ১ মে ২০২২
সারি সারি বাস, নেই যাত্রী

ছবি: রাইজিংবিডি

গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার জন্য প্রস্তুত সারি সারি বাস।  ভাড়াও কম।  অথচ সেই তুলনায় যাত্রী প্রায় নেই বললেই চলে। 

রোববার (১ মে) সকাল ১০টার দিকে সায়েদাবাদ বাস টার্মিনালে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

সায়েদাবাদ থেকে বারইয়ার হাট, ফেনী, কুমিল্লা, লক্ষ্মীপুর, নোয়াখালী, চাঁদপুর, হাজিগঞ্জ, মৌলভীবাজার, সিলেট, হবিগঞ্জ, চট্টগ্রাম, খুলনা, গোপালগঞ্জসহ বিভিন্ন এলাকার বাস ঈদযাত্রীদের জন্য ছেড়ে যেতে প্রস্তুত। ডেকে ডেকে হয়রান বাসের স্টাফরা। অথচ যাত্রী সংখ্যা বাসের তুলনায় অনেক কম।

আরও পড়ুন: ঈদযাত্রা: ট্রেনে ভিড়, মানা হচ্ছে না নির্দেশনা

রিকশা, বাস, সিএনজি অটো থেকে কোন যাত্রী নামলেই তাকে নিয়ে সবার মধ্যে টানাটানি পড়ে যায়। এমনকি নিয়মিত ভাড়ার চেয়ে ৫০টাকা কমেও যাত্রীদের অফার দিচ্ছে বাসের লোকজন।

সেবা সুপার বাসের মানিক বলেন, ২৫০ টাকায়ও যাত্রী পাচ্ছি না, যাত্রীর সংখ্যা এতটাই কম। নিয়মিত ভাড়া কিন্তু ৩০০ টাকা।

চট্টগ্রামের বাস সিডিএম ট্র‌্যাভেলসের মো. জুয়েল বলেন, চিটাগাংয়ের নিয়মিত ভাড়া ৪০০ টাকা।  এরপরও যাত্রী পাই না। ঈদের সময় যাত্রী বেশি থাকবে তা নয়, যাত্রী একদম নেই।

হবিগঞ্জগামী বিসমিল্লাহ পরিবহনের নিয়মিত ভাড়া ৩৫০টাকা। সিলেটের মিতালী পরিবহন নিচ্ছে ৬০০ টাকা, লক্ষ্মীপুর ও নোয়াখালীর বাসে নিচ্ছে ৫০০ টাকা।

আরও পড়ুন: শিমুলিয়ায় জনস্রোত, পারের অপেক্ষায় ৪ শতাধিক যান

করিম উল্লাহ যাবেন চাঁদপুর। তিনি বলেন, অনেক বছর পর ঈদে তেমন ঝামেলা ছাড়া যেতে পারছি। বাসের লোকজন খাতির করে ডাকছে। ভাড়াও নরমাল সময়ের মতো। 

সায়েদাবাদ বাস টার্মিনালে দায়িত্ব পালন করছেন ২৫ জন পুরুষ ও ৫ জন নারী পুলিশ সদস্য। 

এএসআই নিজাম উদ্দিন বলেন, সার্বিক অবস্থা ভালো। কোনরকম চুরি ছিনতাই এসব যাতে না হয়, সেজন্য সার্বক্ষণিক টহল দিচ্ছে আইনশৃঙ্খলা  বাহিনী। তবে বাসের তুলনায় যাত্রী অনেক কম বলেও জানান তিনি।

নিজাম উদ্দিন বলেন, মানুষ ঈদে বাড়ি যাচ্ছে। কষ্ট করে হলেও পরিবারের লোকজনের সঙ্গে ঈদ করতে। আর আমরা ২৪ ঘণ্টা তাদের নিরাপত্তার দায়িত্বে রয়েছি। 

আরও পড়ুন: সন্ধ্যায় চাঁদ দেখা কমিটির বৈঠক

/মেয়া/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়