ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বৃষ্টিতে গরমে স্বস্তি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ২ মে ২০২২  
বৃষ্টিতে গরমে স্বস্তি

ছবি: সংগৃহীত

বেশ কয়েকদিন ধরেই গ্রীষ্মের প্রখর উষ্ণতা। তীব্র গরমে হাঁসফাঁস করছিল জনজীবন। শেষ রাতে রাজধানীতে হঠাৎ বৃষ্টির দেখা মিলেছে। তীব্র গরমের পর এই এক পশলা বৃষ্টিতে নগরবাসীর মধ্যে স্বস্তি ফিরেছে। তবে ঈদযাত্রায় ব্যাঘাত ঘটিয়েছে এই বৃষ্টি।

রোববার দিবাগত শেষ রাতে, রমজানের শেষ সেহরির সময় সাড়ে তিনটার দিকে শুরু হয় কালবৈশাখী ঝড় ও বজ্রপাত। এরপর বাড়তে থাকে বৃষ্টি। সঙ্গে প্রচণ্ড বাতাস। চারদিকে শীতলতা ছড়িয়ে পড়ে। অবশ্য যে পরিমাণে বজ্রপাত হয়েছে, সে অনুযায়ী বৃষ্টি হয়নি।  তবে ঝড় থেমে গেলেও ভোর সাড়ে ৫টা পর্যন্ত গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, এ সময় দিনাজপুর, রংপুর, ও নীলফামারী জেলা ছাড়াও বরিশাল বিভাগের কয়েকটি জেলার ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে গেছে।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

/মেয়া/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়