ঢাকা     মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২ ||  আষাঢ় ২১ ১৪২৯ ||  ০৫ জিলহজ ১৪৪৩

বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৩৫ লাখ মানুষ   

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ১৫ মে ২০২২   আপডেট: ১২:৩৪, ১৫ মে ২০২২
বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৩৫ লাখ মানুষ   

করোনা প্রতিরোধে দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩৫ লাখ ৫১ হাজার ৯৫০ জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে। 

শনিবার (১৪ মে) এক দিনেই দেশে বুস্টার ডোজ পেয়েছেন ৯৭ হাজার ৭০৪ জন।

স্বাস্থ্য অধিদপ্ত‌রের পাঠানো করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে ভ্যাকসিনেশন কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১২ কোটি ৮৬ লাখ ৬৭ হাজার ৪৫ জন। এছাড়া, দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১১ কোটি ৬৮ লাখ ৬৩ হাজার ৪৪০ জন।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (শনিবার) সারা দেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৭ হাজার ৬০ জনকে, দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৪৯ হাজার জনকে। এছাড়া এ সময়ে বুস্টার ডোজ দেওয়া হয়েছে ৯৭ হাজার ৭০৪ জনকে। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না ও জনসন অ্যান্ড জনসনের টিকা।

গত বছরের ১ নভেম্বর থেকে বাংলাদেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। তাদের মধ্যে এখন পর্যন্ত ১ কোটি ৭৩ লাখ ২১ হাজার ৪৪২ জনকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৫৯ লাখ ২ হাজার ৫১৩ জনকে।

অধিদপ্তরের হিসাব ম‌তে, দেশে এ পর্যন্ত ২ লাখ ১৮ হাজার ৭০১ জন ভাসমান জনগোষ্ঠী টিকার আওতায় এসেছে। তাদের জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয় গত বছরের ২৭ জানুয়ারি। ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। ১৮ বছর বয়সী যেকোনো মানুষ এখন টিকা নিতে পারছেন।

মেয়া/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়