ঢাকা     রোববার   ২৬ জুন ২০২২ ||  আষাঢ় ১২ ১৪২৯ ||  ২৫ জিলক্বদ ১৪৪৩

ট্রাকে নয়, দোকানে পণ্য বিক্রি করবে টিসিবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ১৮ মে ২০২২  
ট্রাকে নয়, দোকানে পণ্য বিক্রি করবে টিসিবি

ফাইল ছবি

ভ্রাম্যমাণ ট্রাকে আর পণ্য বিক্রি করবে না টিসিবি। পণ্য এখন থেকে ট্রাকসেলে না দিয়ে টিসিবির নির্দিষ্ট দোকানগুলোতে বিক্রির জন্য দেওয়া হবে।

বুধবার (১৮ মে) টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পরিবশেকদের মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে করে ভবিষ্যতে টিসিবির পণ্য বিক্রি না করার বিষয়ে সরকার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। তাই আগামীতে ট্রাকে নয় পরিবেশকদের দোকানে পণ্য বিক্রি করা হবে। বিভিন্ন এলাকা ও সিটি করপোরেশনের বেশিরভাগ ওয়ার্ডে ডিলারদের দোকান আছে। সেখানে পণ্য বিক্রি করা হবে। যেসব জায়গায় ডিলারদের দোকান নেই সেখানে নতুন করে ব্যবস্থা করা হবে।

সয়াবিন তেল, ডাল, চিনি, পেঁয়াজসহ কয়েকটি পণ্য ট্রাক সেলের মাধ্যমে গত ১৬ মে থেকে বিক্রির কথা দিয়ে হঠাৎ ১৫ মে রাতে বিজ্ঞপ্তি দিয়ে তা বাতিল করে টিসিবি।

ট্রাক সেল বন্ধের কারণ হিসেবে তখন টিসিবি জানায়, বিক্রয় কার্যক্রম সুশৃঙ্খলভাবে পরিচালনা ও প্রকৃত সুবিধাভোগীর কাছে নিত্যপ্রয়োজনীয় পণ্য সাশ্রয়ী মূল্যে পোঁছানোর লক্ষ্যে সরকার নীতিগতভাবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য (ভোজ্য তেল, মসুর ডাল, চিনি) বিক্রির সিদ্ধান্ত নিয়েছে।  ঢাকা (উত্তর ও দক্ষিণ) ও বরিশাল সিটি কর্পোরেশনে ফ্যামিলি কার্ড প্রণয়ন ও বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। এটি সম্পন্ন হলে শুধুমাত্র ফ্যামিলি কার্ডের মাধ্যমেই টিসিবির পণ্য সামগ্রী বিক্রয় বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে।

/মেয়া/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়