ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ডিএনসিসির পরিচ্ছন্নতা অভিযানে দেড় লাখ টাকা জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ১৯ মে ২০২২  
ডিএনসিসির পরিচ্ছন্নতা অভিযানে দেড় লাখ টাকা জরিমানা

ডিএনসিসির মশক নিধন অভিযান

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে ১০ দিনের বিশেষ অভিযানের দ্বিতীয় দিনে ১০টি অঞ্চলে অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানকালে ১ লাখ ৬৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ডিএনসিসি অঞ্চল-১ এর আওতাধীন উত্তরার ১, ২, ৩ ও ৫ নম্বর সেক্টর এবং খিলক্ষেত উত্তর ও দক্ষিণ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বিভিন্ন বাসা, নির্মাণাধীন ভবন, ফাঁকা প্লট, ড্রেন ও ঝোপঝাড়ে কিউলেক্স মশাবিরোধী অভিযান ও সমন্বিতভাবে এডিশবিরোধী অভিযান চালানো হয়। এ সময় ছয়টি স্থানে এডিস মশার লার্ভা পাওয়ায় ছয় মামলায় ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-৯ এর আওতাধীন এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় মশার লার্ভা পাওয়ায় ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

উল্লেখ্য, গত ১১ মে সকালে রাজধানীর উত্তরায় এডিস ও ডেঙ্গুবিরোধী নাগরিক সচেতনতামূলক পথসভায় অংশ নিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম ডিএনসিসি এলাকায় ১০ দিনের মশা (ডেঙ্গু ও এডিস) নিধন কর্মসূচির ঘোষণা দেন। ১৭ মে এ অভিযান শুরু হয়েছে। চলবে ২৬ মে পর্যন্ত।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়