ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

ভূমি ব্যবস্থাপনায় অবদা‌ন: পুরস্কৃত হ‌লেন ৮ জন 

জ্যেষ্ঠ প্রতি‌বেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২৯, ২০ মে ২০২২  
ভূমি ব্যবস্থাপনায় অবদা‌ন: পুরস্কৃত হ‌লেন ৮ জন 

ভূ‌মি ব্যবস্থাপনায় সেবা প্রদান, কৃতিত্বপূর্ণ ও ভালো কাজের স্বীকৃতি ‌দি‌য়ে দে‌শের আট বিভাগ থেকে ৮ জন শ্রেষ্ঠ সহকারী কমিশনারকে (ভূমি) নিজ পদবীর ক্যাটাগরিতে ‘বিভাগীয় পর্যায়ে সেরা সহকারী কমিশনার (ভূমি)’ হিসেবে পুরস্কৃত ক‌রা হ‌য়ে‌ছে। 

ভূমি সেবা সপ্তাহ ২০২২ উপল‌ক্ষে এর উদ্বোধনী অনুষ্ঠানে বৃহস্পতিবার (১৯ মে) স‌চিবাল‌য়ে তা‌দের পুরস্কৃত ক‌রে ভূমি মন্ত্রণালয়। এসময় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী সেরা ৮ সহকা‌রী ক‌মিশনার‌দের হা‌তে ক্রেস্ট ও সার্টিফিকেট তু‌লে দেন।

বিভাগীয় পর্যায়ে সেরা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে পুরস্কার প্রাপ্তরা হলেন- ঢাকা থেকে লাভলী ইয়াসমিন, চট্টগ্রাম থেকে কে এম আবু নওশাদ, রাজশাহী থেকে মো. কাউছার হাবীব, খুলনা থেকে মো. আব্দুল হাই সিদ্দিকী, বরিশাল থেকে আব্দুল কাইয়ুম, সিলেট থেকে উত্তম কুমার দাশ, ময়মনসিংহ থেকে কাউছার আহাম্মেদ এবং রংপুর থেকে মো. উজ্জ্বল হোসেন। 

এ ছাড়া রংপুরের জোনাল সেটেলমেন্ট অফিসার মো. আজমল হোসেন সেরা জোনাল সেটেলমেন্ট অফিসার এবং ঢাকা জোনাল সেটেলমেন্ট অফিসের চার্জ অফিসার মো. আব্দুল আজি ভূঁইয়া সেরা চার্জ অফিসার হিসেবে পুরস্কৃত হয়েছেন। 

আগামী ২২ মে সহকারী কমিশনার (ভূমি), কানুনগো, সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা, জোনাল সেটেলমেন্ট অফিসার, চার্জ অফিসার, সহকারী সেটেলমেন্ট অফিসার, উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার এবং সেটেলমেন্ট সার্ভেয়ারদের মধ্যে থেকে জেলা ও জোনাল পর্যায়ে নিজ নিজ পদবীর ক্যাটাগরিতে সেরা ভূমি কর্মকর্তাদের পুরস্কৃত করা হবে। 

অনুষ্ঠানে ভূ‌মি স‌চিব মোস্তা‌ফিজুর রহমান, ভূমি ব্যবস্থাপনা অটোমেশন প্রকল্পের ভূমি ব্যবস্থাপনা (ডোমেইন) বিশেষজ্ঞ সাবেক মূখ্যসচিব মো. আবুল কালাম আজাদ, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান সোলেমান খান, ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান ড. অমিতাভ সরকার, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো. মোয়াজ্জেম হোসেনসহ ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত দরপত্র/সংস্থা ও মাঠ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছি‌লেন।

নঈমুদ্দীন/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়