ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশে একাডেমি স্থাপন করবে ওরাকল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৩, ২১ মে ২০২২  
বাংলাদেশে একাডেমি স্থাপন করবে ওরাকল

মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক কম্পিউটার প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল করপোরেশন চলতি বছরে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করবে। বাংলাদেশে ওরাকল একাডেমি স্থাপন করা হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সঙ্গে যৌথ অংশীদারত্বে বাংলাদেশ আয়োজন করবে জাতীয় পর্যায়ের হ্যাকাথন।

শনিবার (২১ মে) আইসিটি বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সিঙ্গাপুরে অবস্থিত ওরাকল অফিসে গতকাল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে আগ্রহের কথা জানান প্রতিষ্ঠানটির জাপান ও এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রেসিডেন্ট গ্যারেট। বৈঠকে বাংলাদেশের প্রতিনিধিদলে ছিলেন স্টার্টআপ বাংলাদেশে লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, ওরাকল ক্লাউড প্ল্যাটফর্মের সিনিয়র সেলস ডিরেক্টর অ্যানি টিও এবং ক্লাউড প্ল্যাটফর্ম ব্যবসার কান্ট্রি ডিরেক্টর আরশাদ ও ওরাকলের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বৈঠকের পর ওরাকলে কর্মরত বেশ কয়েকজন বাংলাদেশির সঙ্গে দেখা করেন আইসিটি প্রতিমন্ত্রী। এ সময় ওরাকলে তাদের চমৎকার পারফরম্যান্সের কথাও জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পর্ষদের শীর্ষ কর্মকর্তারা।

ওরাকল ইতোমধ্যে বাংলাদেশের ই-গভর্নমেন্ট অ্যাপ্লিকেশনের জন্য জি-ক্লাউড স্থাপনে এরই মধ্যে ৪ টায়ার ডেটা সেন্টারে বিনিয়োগ করেছে।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়