ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিএনসিসির মশকনিধন অভিযানে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা আদায়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ২৩ মে ২০২২  
ডিএনসিসির মশকনিধন অভিযানে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা আদায়

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে ১০ দিনের বিশেষ অভিযানের ষষ্ঠ দিনে সোমবার (২৩ মে) ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১০টি অঞ্চলে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১০টি মামলায় মোট সাড়ে ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

উল্লেখ্য, গত ১১ মে সকালে রাজধানীর উত্তরায় নাগরিক সচেতনতামূলক পথসভায় ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম ডেঙ্গু ও এডিস মশা নিধনের কর্মসূচি ঘোষণা করেন। ১৭ মে শুরু হয়েছে এ অভিযান। চলবে ২৬ মে পর্যন্ত।

অঞ্চল-১ ও ৭ এর আওতাধীন উত্তরা এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন বিশেষ অভিযান চালান। এ সময় বিভিন্ন বাসা, নির্মাণাধীন ভবন, ফাঁকা প্লট, ড্রেন ও ঝোপঝাড়ে এডিস মশার লার্ভা পাওয়ায় পাঁচটি মামলায় মোট ৩ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী মধ্য বাড্ডা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এডিসের লার্ভা পাওয়ায় দুটি মামলায় মোট ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল—৬ এর আওতাধীন উত্তরা ১২ নম্বর সেক্টর এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন বিশেষ অভিযান চালান। একটি নার্সারিতে এডিস মশার লার্ভা পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মেয়া/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়