ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুরো ঢাকা ক্যামেরার আওতায় আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৮, ২৮ মে ২০২২   আপডেট: ১৯:৪২, ২৮ মে ২০২২
পুরো ঢাকা ক্যামেরার আওতায় আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঢাকা শহরের প্রতিটি সড়ক ক্যামেরার আওতায় আনা হবে। এতে করে শহরের ট্রাফিক ও অপরাধ নিয়ন্ত্রণসহ প্রায় সব ধরনের কাজে বিশেষ সুবিধা পাওয়া যাবে। 

শনিবার (২৮ মে) দুপুরে রাজধানীতে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
 
সেগুনবাগিচার শিল্পকলা একাডেমিতে ‘নিরাপদ সড়ক চাই’র মহাসমাবেশে মন্ত্রী বলেন, আমরা উদ্যোগ নিচ্ছি ঢাকাকে সেফ সিটি করার জন্য। সমগ্র ঢাকা যদি আমরা ক্যামেরার আওতায় আনতে পারি; এরপর চট্টগ্রাম, রাজশাহীতেও একইভাবে কাজ করা হবে। সে লক্ষে আমরা কাজ করছি। অনেক জায়গায় আমরা সুবিধা পাবো। বিশেষ করে ট্রাফিক নিয়ন্ত্রণ কিংবা অপরাধ নিয়ন্ত্রণ শহর সবকিছুই জনগণ উপকৃত বা সুবিধা ভোগ করতে পারবেন।

তিনি বলেন, আমাদের মানসিকভাবে পরিবর্তন করতে হবে। ট্রাফিক আইন মানতে হবে। সিট বেল্ট ব্যবহার এবং সড়কে গতি নিয়ন্ত্রণ করতে হবে। আমরা অনেকে সেটি করি না। আমাদের আইন মেনে চলার প্রবণতা নিয়ে কাজ করতে হবে। পুলিশ দ্বারা নিয়ন্ত্রণ করে আমরা জেলখানায় ভরলাম, ফোন করলাম; তার চেয়ে বেশি দরকার আমাদের সবার সচেতনতা। আমরা যদি সচেতন হই, আইন মেনে চলি; বাস্তবতার নিরিখে কাজ করি- তবেই সফলতা আসবে। অবশ্যই আমরা তা করবো। আর সবাই সচেতন হলে দুর্ঘটনা কমবে, কাউকে সড়কে জীবন দিতে হবে না। 

ঢাকা/মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ