ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে মিরপুরে সড়ক অবরোধ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ৫ জুন ২০২২   আপডেট: ১৫:২৮, ৫ জুন ২০২২

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীর মিরপুরে রোববার (৫ জুন) সকাল থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন গার্মেন্ট শ্রমিকরা। এসময় তারা যাত্রীবাহী দুটি বাস ভাঙচুর করে। এছাড়া বিক্ষোভের কারণে ওই এলাকার সড়কে তীব্র যানজট দেখা দেয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকাল ৮টার দিকে কয়েকশ' গার্মেন্টস শ্রমিক মিরপুর ১০ নম্বর গোল চত্বর, ১৩  ও ১৪ নম্বর কচুক্ষেত মিলি সুপার মার্কেটের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এ সময় অন্য গার্মেন্টসের শ্রমিকরা এসে বিক্ষোভে অংশগ্রহণ করেন। শ্রমিকরা মিরপুর ৭ নম্বর পূরবী এলাকার কয়েকটি গার্মেন্টসে হামলা চালায়। এছাড়া উত্তেজিত শ্রমিকরা পূরবী সিনেমা হলের সামনে দুটি বাস ভাঙচুর করে।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম বলেন, কয়েকটি গার্মেন্টসের শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন। তবে আমরা তাদের রাস্তা থেকে সরিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছি। মিরপুরের বিভিন্ন এলাকায় এ কারণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিক্ষোভকারীরা অভিযোগ করে জানান, বাজারে চাল, তেল চিনি, ডালসহ বিভিন্ন জিনিসের দাম বাড়লেও তাদের বেতন বাড়েনি। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম না কমলে তাদের বেতন বাড়াতে হবে। আর তা না হলে এই আন্দোলন অব্যাহত থাকবে। 

এর আগে শনিবার (৪ জুন) সকালে একই দাবিতে শ্রমিকরা রাজপথে নেমে নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করেন। তারই অংশ হিসেবে তারা রোববার একই দাবিতে সড়ক অবরোধ করেন।

এদিকে শ্রমিকদের সড়ক অবরোধ করায় মিরপুর ১ নম্বর ১০ নম্বর গোল চত্বর, মিরপুর-১৩, ১৪ ও আশপাশের এলাকায় শত শত যানবাহন আটকা পড়েছে। ওই এলাকায় দেখা দিয়েছে তীব্র যানজট। দুর্ভোগে পড়েছেন এসব সড়কে যাতায়াতকারীরা।

ঢাকা/মাকসুদ/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়