ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

সড়ক নিরাপত্তায় ব্লুমবার্গের সঙ্গে কাজ করবে ডিএনসিসি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ১৪ জুন ২০২২  
সড়ক নিরাপত্তায় ব্লুমবার্গের সঙ্গে কাজ করবে ডিএনসিসি

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

ঢাকার সড়ক নিরাপত্তা নিয়ে ব্লুমবার্গের সঙ্গে কাজ করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। আর এ জন্য সোমবার (১৩ জুন) সন্ধ্যায় রাজধানীর বনানীর শেরাটন হোটেলে ডিএনসিসি ও ব্লুমবার্গ ফিলানথ্রপিস ইনিশিয়েটিভ ফর গ্লোবাল রোড সেফটি (বিআইজিআরএস)-এর অধীনে নগরের সড়ক নিরাপত্তা প্রচেষ্টা জোরদার করার জন্য গুরুত্বপূর্ণ কৌশল বিষয়ে আলোচনা হয়।

এত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। আলোচনায় অংশ নেন ব্লুমবার্গ ফিলানথ্রপিসের প্রতিনিধি এবং ঢাকার মার্কিন দূতাবাসের প্রতিনিধি, রাজউক, ডিটিসিএ, বিআরটিএ, ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ অন্যান্য গবেষণা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

মেয়র আতিকুল ইসলামের আলোচনায় নিম্নোক্ত বিষয়গুলো উঠে আসে- বাস লেনের অগ্রাধিকার, নিরাপদ ওয়াকওয়ে, অ্যানফোর্সমেন্ট টিম, বাইক রুট নেটওয়ার্ক, ইন্টারসেকশন নকশা, অডিট টিম, কমান্ড সেন্টার, বৃত্তাকার নকশা, শুধুমাত্র পথচারীদের জন্য জোন নির্দিষ্টকরণ, আইনী কাঠামো এবং স্মার্ট পার্কিং।

মেয়র বলেন, 'আমরা সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে পারলে নারী, শিশু এবং বিশেষ চাহিদাসম্পন্নরা রাস্তায় চলাচলে আরও উৎসাহিত হবে। একটি নিরাপদ সড়ক ব্যবস্থা দুর্ঘটনা কমাতে সাহায্য করবে এবং আশা করি আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকলে সড়ক দুর্ঘটনা কমে আসবে।'

তিনি আরো বলেন, 'শিশুরাই আমাদের ভবিষ্যত। আমরা তাদের জন্য একটি শিশুবান্ধব ও নিরাপদ শহর নিশ্চিত করতে চাই। সেজন্য আমাদের আপাতত কাজ শুরু করা উচিত। বিআইজিআরএস প্রকল্প একটি উন্নত ও নিরাপদ ঢাকা গড়ার বড় সুযোগ।'

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, কাউন্সিলর এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মেয়া/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়