ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

দুর্নীতিবাজদের একটি সন্তানও মানুষ হয়নি: রাঙ্গা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৬, ২৭ জুন ২০২২   আপডেট: ২২:২৮, ২৭ জুন ২০২২
দুর্নীতিবাজদের একটি সন্তানও মানুষ হয়নি: রাঙ্গা

ফাইল ছবি

জাতীয় পার্টির চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেছেন, দুর্নীতিবাজরা আমলা বা রাজনীতিবিদ বা অন্য কেউ হোক; তারা নিজেরাও জানে না তাদের কত টাকা আছে। তাদের সন্তানেরা উশৃঙ্খলে চলে গেছে। খোঁজ নিয়ে দেখেন। সমস্ত এমপি সাহেবদের খোঁজ দেখেন। যারা এর সাথে জড়িত তাদের একটি সন্তানও মানুষ হয়নি। 

সোমবার (২৭ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

দুর্নীতিবাজদের প্রশ্নে তিনি বলেন, একটি মানুষের খেতে-পরতে কতটুকু সুযোগ-সুবিধা লাগে? সেটা হওয়ার পর কেউ দুর্নীতি করলে তার সাথে সমঝোতা করার কিছু আছে বলে মনে করি না।

এসময় বিএনপিকে বিরোধী দল আখ্যায়িত করে দেওয়া এমপিদের বক্তব্য এক্সপাঞ্জ করার দাবি করেন রাঙ্গা। তিনি বলেন, এই সংসদে আমরাই (জাপা) বৃহত্তর বিরোধী দল। এখানে কোনও ভুল নেই।  

মশিউর রহমান রাঙ্গা মমতাজ বেগমের একটি গানের কলি উল্লেখ করে বলেন, ওনাদের (বিএনপির) বুকটা ফাইট্টা যায়। গানের মত ওদের বুকটা ফাইট্টা যায়। ওই জন্য একবার বলে পদ্মা সেতু ভেঙে পড়বে, একবার বলে এই হবে; একবার বলে ওই হবে। গতকাল আমাদের সংসদ সদস্য শাজাহান খান বলেছেন, না হয় নৌকায় যাবেন। নৌকায় আবার কেমনে যায়। এটা তো আরেকটি বিপদ। তাহলে কীসে যাবে।

পদ্মা সেতু নির্মাণের প্রসঙ্গ টেনে জাপা এমপি বলেন, প্রধানমন্ত্রী অনেক চেষ্টা করে। কষ্ট করে আজকে এই সেতুটি দাঁড় করিয়েছেন। আমার মনে হয়, সেতুটি ওনি (প্রধানমন্ত্রী) যদি সম্পন্ন করতে না পারতেন; তাহলে নিজের ক্ষতি নিজেই করে বসতেন। আমি স্পিকার আপনার মাধ্যমে ক্ষমা চেয়ে নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে। এরকম একটি সম্ভাবনা ওনার মধ্যে আমি দেখেছিলাম। ওনার মধ্যে যে, এনি হাউ এনি কস্ট; এটা করতে হবে। ওনি এটা করেছেন।

পদ্মা সেতু নির্মাণ নিয়ে সমালোচনাকারীদের ইঙ্গিত করে তিনি বলেন, যারা পরের ভালো দেখতে পারে না। পরশ্রীকাতরতা যাদের মধ্যে আছে। তারা বলেছেন, এটা করতে পারবেন না। এগুলো দেখার সময় ওনার (প্রধানমন্ত্রীর) নেই। ওনি যেভাবে দেশটার উন্নতি করছেন। আরও করবেন। আমরা তা বিশ্বাস করি।

আসাদ/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়