ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

ঈদের আগেই বেতন-ভাতা দেওয়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ২৯ জুন ২০২২  
ঈদের আগেই বেতন-ভাতা দেওয়ার আহ্বান

ফাইল ছবি

ঈদের আগেই পোশাকশ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

বুধবার (২৯ জুন) সচিবালয়ে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে এবং শিল্পাঞ্চলে সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ বিষয়ক সভা শেষে তি‌নি এ আহ্বান জানান।

তিনি ব‌লেন, ঈদের আগেই পোশাকশ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের জন্য বাংলাদেশ পোশাক প্রস্ততকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) ও বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) কর্তৃপক্ষকে বলা হয়েছে এবং তারা এ বিষয়ে সরকারকে আশ্বস্ত করেছে। আশা ক‌রি, তারা ঈদের আগেই শ্রমিক‌দের বেতন-ভাতা প‌রি‌শোধ কর‌বে।

মন্ত্রী ব‌লেন, পোশাকশ্রমিকদের ছুটি পর্যায়ক্রমে দেওয়া হবে। তবে কোন তারিখ থেকে ছুটি দেওয়া হবে তা নির্ধারণ করা হয়নি।

তি‌নি ব‌লেন, কোনও স্বার্থান্বেষী মহল যাতে গুজব বা উস্কানি দিয়ে শিল্প এলাকায় কোনও ধরনের নাশকতা করতে না পারে সেজন্য গোয়েন্দা নজরদারি থাকবে। কাঁচা চামড়া যাতে বিদেশে পাচার না হতে পারে, সেদিকেও নজরদারি থাকবে।

পোশাক কারখানার সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকের শাখা আগামী ৮ ও ৯ জুলাই খোলা থাকবে এবং চাঁদ দেখা সাপেক্ষে বাংলাদেশ ব্যাংক তাদের ঘোষণায় তা জানিয়ে দেবেন ব‌লেও জানান তি‌নি।

গোয়েন্দা প্রতিবেদন অনুযায়ী ঈদে কোনও নাশকতার শঙ্কা আছে কিনা- জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন পর্যন্ত ঈদে নাশকতার আশঙ্কার নিয়ে কোনও খবর আসেনি। তবে খবর না আসলেও গোয়েন্দারা সজাগ থাকবে। ঈদে যেকোনও নাশকতা প্রতিরোধে সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে।

নঈমুদ্দীন/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়