ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

রূপগঞ্জে অবৈধ গ্যাস বিচ্ছিন্নকালে হামলার ঘটনায় মামলা হচ্ছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:১২, ৪ জুলাই ২০২২  
রূপগঞ্জে অবৈধ গ্যাস বিচ্ছিন্নকালে হামলার ঘটনায় মামলা হচ্ছে

নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরপা এলাকায় গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণকালে দুস্কৃতিকারীদের হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

রোববার রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ভিডিও ফোটেজ দেখে ২০ থেকে ২৫ জনকে প্রাথমিকভাবে চিহ্নিত করা সম্ভব হয়েছে। সরকারী কাজে বাধা এবং সরকারী সম্পত্তিতে হামলা ও লুটপাটের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

রোববার (৩ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্চের বরপা এলাকায় গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে কিছু দুস্কৃতিকারী তিতাস গ্যাসের কর্মীদের এবং আইন-শৃংঙ্খলা বাহিনী পুলিশের উপর হামলা চালায়। এ ঘটনায় পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন। পুলিশের গাড়ি ভাংচুর করা হয়। পরে পাশের লিথুন ফ্যাব্রিক্সে হামলা এবং গাড়ি ভাংচুর করা হয়েছে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, জাতীয় সম্পদ গ্যাসের অপচয় রোধ এবং অনিয়ম ঠেকাতে অবৈধ গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করণ এবং বকেয়া বিল আদায় করার জন্য তিতাস গ্যাসের চলমান অভিযান অব্যাহত রয়েছে। অভিযান চলাকালীন সময়ে সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য। কিন্তু দু:খজনক হলেও সত্যি, সব সময় সবার সহযোগিতা পাওয়া যাচ্ছে না। অধিকন্তু কিছু কিছু জায়গাতে তিতাসের বা অন্যন্য বিতরণ কোম্পানির কর্মীরা বাধার সম্মুখীন হচ্ছেন।

প্রসঙ্গক্রমে বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সম্মানিত গ্রাহকদের সরকারি কাজে সহযোগিতা করতে অনুরোধ জানান।
 

ঢাকা/হাসান/নাসিম

সর্বশেষ

পাঠকপ্রিয়