ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকায় ফেরা যাত্রীর চাপ বাস টার্মিনালে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ১২ জুলাই ২০২২   আপডেট: ১৫:০৬, ১২ জুলাই ২০২২
ঢাকায় ফেরা যাত্রীর চাপ বাস টার্মিনালে

ঢাকায় ফিরছেন লোকজন

ঈদ উদযাপন শেষে ঢাকায় ফিরতে শুরু করেছে লোকজন। ফলে রাজধানীর বাস টার্মিনালগুলোতে যাত্রীদের চাপ বেড়েছে। 

মঙ্গলবার (১৩ জুলাই) সকাল থেকে দেশের বিভিন্ন অঞ্চল থেকে লঞ্চ, ট্রেন ও বাসে করে ঢাকায় ফিরছেন অনেকে। রাজধানীর সায়েদাবাদ, সদরঘাট, গাবতলী, কমলাপুর, মহাখালীতে ঢাকায় ফেরা মানুষ এবং যানবাহনের কিছুটা বাড়তি চাপ থাকলেও  শহরের অন্যত্র কোনো যানজট নেই। অনেকটা ফাঁকা রাজধানী।  

কুমিল্লা থেকে ভোরে রওনা করে কমলাপুর বাস স্টেশনে নেমেছেন বেসরকারি হাসপাতালের কর্মকর্তা সাইফুল আলম। 

ফেনী থেকে সায়েদাবাদে এসেছেন মামুন। তিনি বলেন, পরিবারের সদস্যদের ৩-৪ দিন আগে পাঠিয়ে দিয়ছি। আমি ঈদের আগের দিন রাতে গিয়েছি। আজ থেকে অফিস, তাই ফিরে এলাম। পরিবারের সদস্যরা ফিরবেন শুক্রবার।  

ফেনী থেকে কমলাপুর টিটিপাড়ায় এসে নামা মিশু নামের এক গণমাধ্যমকর্মী বলেন, ঈদের দুই দিন আগে বাড়ি গিয়েছি। বাবা-মাসহ পরিবারের সবার সঙ্গে ঈদ উদযাপন করে আজ ফিরে আসলাম। দুপুরের পর থেকে অফিসের কাজে যোগ দেব। যেতে বা আসতে এবার তেমন ঝামেলা হয়নি। 

অনেকের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ যারা ঢাকা ফিরছেন, তাদের বেশিরভাগই চাকরিজীবী। মার্কেট-শপিংমল খুলতে আরও ২-১ দিন লাগবে, তাই ব্যবসায়ীদেরও ফেরার সংখ্যাটা কম।

গত ১০ জুলাই সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়। গত ৯ থেকে ১১ জুলাই (শনি থেকে সোমবার পর্যন্ত) তিন দিন সরকারি ছুটি ছিল। আর সরকারি ছুটির আগের দিন ৮ জুলাই, শুক্রবার ছিল সাপ্তাহিক ছুটি। ফলে চার দিনের ছুটি শেষে চাকরিজীবীদের ঈদের পর আজ প্রথম কর্মদিবস। চাকরির কারণে নিজেরা আজ ফিরলেও বেশিরভাগই পরিবারের অন্য সদস্যদের বাড়ি রেখে এসেছেন। তারা আগামী শুক্রবার বা শনিবারে ফিরবেন বলেও জানান অনেক ঢাকায় ফেরা যাত্রী।

লক্ষ্মীপুর থেকে ঈদ শেষে ফিরে আসা দিদার হোসেন নামের এক সরকারি চাকরিজীবী বলেন, শুক্রবার সাপ্তাহিক ছুটিসহ আমাদের ঈদের ছুটি চার দিন ছিল। বৃহস্পতিবার রাতের বাসে গ্রামে গিয়েছিলাম। আজ ঢাকায় ফিরলাম। আমাদের মতো কর্মজীবীরা ঢাকায় ফিরতে শুরু করেছেন। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর পরিবারের সদস্যরা ফিরবেন।

মেয়া/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়