ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঢাকা ফাঁকা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ১২ জুলাই ২০২২   আপডেট: ১৬:৫২, ১২ জুলাই ২০২২
ঢাকা ফাঁকা

ছবি: রাইজিংবিডি

চারদিনের ঈদের ছুটি শেষ। রাজধানী গত চারদিন ধরে অনেকটাই ফাঁকা। পরিবার-আত্মীয়-স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে লাখ লাখ মানুষ ঢাকা ছেড়ে চলে গেছেন ঈদের আগেই। সে কারণে বদলে গেছে রাজধানীর চিত্র।

তবে ঈদের ছুটি শেষ হওয়ায় মঙ্গলবার (১২ জুলাই) ট্রেন, বাস ও লঞ্চে করে ঢাকা ফিরতে শুরু করেছেন মানুষ।

রাজধানীর ফার্মগেট, আজিমপুর, নিউমার্কেট, এলিফেন্ট রোড, কারওয়ান বাজার ঘুরে দেখা গেছে রাস্তায় গণপরিবহনের সংখ্যা খুব কম। এসব এলাকার প্রায় সবগুলো মোড়ই ছিল ফাঁকা। ঈদের ছুটি শেষ হলেও এখনো সবাই এসে পৌঁছায়নি। অনেকে বাড়তি ছুটি নিয়ে নিজের এলাকায় অবস্থান করছেন। অনেকে আবার একা ফিরে আসলেও পরিবারের সদস্যরা রয়ে গেছেন গ্রামে। 

সরেজমিনে দেখা যায়, কোনো কোনো সড়কে দু-একটি গণপরিবহন চললেও যাত্রী ছিল কম। তবে, সড়কে সিএনজিচালিত অটোরিকশা, রিকশা এবং ব্যক্তিগত গাড়ির রাজত্ব। বেশকিছু ফাঁকা রাস্তা পেয়ে অনেককে বেপরোয়া গতিতে গাড়ি চালাতেও দেখা গেছে।

এলিফেন্ট রোড বাটা সিগনাল এলাকার দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক সার্জেন্ট বলেন, রাস্তা ফাঁকা পেয়ে অনেকে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছে। এতে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে। সবাইকে সতর্ক হয়ে গাড়ি চালানোরও পরামর্শ দিচ্ছি।

মতিঝিল, দিলকুশা, বনানী, মহাখালীও অনেকটাই ফাঁকা। ঈদের ছুটি কাটিয়ে এখনো সবাই অফিসে যোগ দেননি। সরকারি ছুটির সঙ্গে বাড়তি ছুটি নিয়ে অনেকে এখনও গ্রামে রয়েছেন। রাস্তায় অন্য সময়ের তুলনায় গাড়ি বিশেষ করে গণপরিবহন কম থাকায় গাড়ির হর্ন বা ধোয়া তেমন নেই।

ধানমন্ডির সাত মসজিদ রোডে বেসরকারি ব্যাংক কর্মকর্তা জাহিদুর রহমানের সঙ্গে কথা হলে তিনি জানান, আজ থেকে ব্যাংক খোলা। ব্যাংকের প্রথম ব্যক্তি ছুটিতে থাকার কারণে দ্বিতীয়জন হিসাবে তিনি অফিসে যোগ দিয়েছেন। তার অনেক কলিগ এখনও ছুটিতে। এদের বেশিরভাগই রমজানের ঈদের ছুটিতে বাড়ি যাননি, তাই এবার ছুটিতে রয়েছেন। লোকজন কম থাকাতে শহরে যানজটও কম। তবে দুই-একদিনের মধ্যে আবারও রাজধানী আগের রুপে ফিরে আসবে বলে মনে করেন এই ব্যাংক কর্মকর্তা।

/মেয়া/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়