ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গণপরিবহন সংকটে ভোগান্তিতে রাজধানীবাসী

নিউজ ডেস্ক   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ৬ আগস্ট ২০২২   আপডেট: ১০:০০, ৬ আগস্ট ২০২২
গণপরিবহন সংকটে ভোগান্তিতে রাজধানীবাসী

ফাইল ফটো

জ্বালানি তেলের দাম বাড়ার খবরে রাজধানীর বিভিন্ন সড়কে গণপরিবহন সংকট দেখা দিয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

শনিবার (৬ আগস্ট) সকাল থেকে নগরীর ফার্মগেট, মহাখালী, মিরপুর, গাবতলী, মোহাম্মদপুর, গুলিস্তান, মতিঝিল, পল্টন ও কারওয়ান বাজারসহ বিভিন্ন এলাকায় এ দুর্ভোগ দেখা গেছে।

রাজধানীর মিরপুর ১ নম্বর থেকে গুলশানে যাওয়ার জন্য অপেক্ষায় ছিলেন বেসরকারি চাকরিজীবী অশিত কুমার।

তিনি বলেন, ভোর থেকে বৃষ্টি হচ্ছে। এ জন‌্য আজ হাতে একটু বেশি সময় নিয়ে বের হয়েছি। কিন্তু এক ঘণ্টা দাঁড়িয়ে থেকেও কোনো বাসে উঠতে পারিনি। সড়কে বাস কম, যে কয়টা বাস আসছে সেগুলো আগে থেকেই যাত্রীতে পরিপূর্ণ হয়ে আসছে। ফলে সেই বাসে আর ওঠার সুযোগ থাকছে না।

আরও পড়ুন: আবার বাড়ল জ্বালানি তেলের দাম

আব্দুল হাই নামে এক পোশাক শ্রমিক বলেন, সকাল থেকে বৃষ্টি মধ‌্যে দাঁড়িয়ে আছি বাসের জন‌্য। কিন্তু প্রতিদিন যে পরিমাণ বাস সড়কে চলাচল করে আজ সেই পরিমাণ বাস নেই। নির্দিষ্ট সময় আজ হয়তো অফিসে পৌঁছাতে পারবো না। 

মৌচাক থেকে মিরপুরে অফিসে আসেন কবির হোসেন নামে একজন। তিনি বলেন, সকালে বাসের জন‌্য দাঁড়িয়ে থেকে না পেয়ে বেশি টাকা দিয়ে অটোরিকশাতে এলাম। ফেরার সময় আবার কী হবে তাই ভাবছি।

গাজীপুর থেকে মিরপুরে অফিস আসেন ইসমাইল হোসেন নামে এক চাকরিজীবী। তিনি বলেন, জানতামই না তেলের দাম বাড়ছে। রাস্তায় বের হয়ে দেখি গাড়ি নেই। পরে ভেঙে ভেঙে বেশি টাকা খরচ করে আসলাম। আসলে সব কিছুর দাম বাড়ে কিন্তু বেতন বাড়ে না। তেলের দাম বাড়ার পর তো আবার বাস ভাড়া বাড়বে। আমাদের মতো নিম্ম আয়ের মানুষের কষ্ট আরও বাড়বে। 

ঢাকা/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়