ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি‌তে গণস্বাক্ষর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ৭ আগস্ট ২০২২  
জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি‌তে গণস্বাক্ষর

জ্বালানি তে‌লের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি‌তে প্রতিবাদী অবস্থান ও গণস্বাক্ষর কর্মসূচি পালন ক‌রে‌ছে জাতীয়তবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)।

রোববার (৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে দল‌টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির উদ্যোগে এ কর্মসূ‌চি পালিত হয়। এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে অতিথি হি‌সে‌বে বক্তব্য রাখেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ কমিটির আহ্বায়ক আব্দুস সালাম। বক্তব্য দেন গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, জাগপার মহাসচিব অধ্যাপক ইকবাল হোসেন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন এনডিএমের যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন। সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা।

উক্ত কর্মসূচিতে জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ করা হয়। পরে একটি প্রতিবাদী মিছিল বের হয়।

অবস্থান কর্মসূচিতে ববি হাজ্জাজ বলেন, ‘সরকার গত ৩ বছরে ক্যাপাসিটি চার্জ বাবদ রেন্টাল এবং কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টের মালিকদের প্রায় ৫৪ হাজার কোটি টাকা না দিয়ে এই অর্থ জ্বালানি খাতের সংস্কার, গ্যাস অনুসন্ধান এবং ভোক্তা পর্যায়ে ভর্তুকিতে ব্যয় করলে আজ সাধারণ মানুষের চোখে-মুখে আতঙ্ক থাকত না। মধ্যরাতে এক কাগুজে বিবৃতির মাধ্যমে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিয়ে জনগণের সঙ্গে আরেক দফা প্রতারণা করলো আওয়ামী লীগ সরকার। গ্যাস, বিদ্যুৎ, পানি এবং জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি বা মূল্য সমন্বয় করতে স্বার্থসংশ্লিষ্ট সবার মতামত নেওয়া প্রয়োজন। আমরা মনে করি, গণশুনানি ছাড়া দাম বৃদ্ধি মানেই লুটপাটের মহোৎসব।’

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়