ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

সম্মানসূচক ব্রিটিশ পুরস্কার পেলেন দুই বাংলাদেশি

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ৯ আগস্ট ২০২২   আপডেট: ২১:০০, ৯ আগস্ট ২০২২
সম্মানসূচক ব্রিটিশ পুরস্কার পেলেন দুই বাংলাদেশি

বাংলাদেশের তানাজ্জীনা কোরেশিকে সম্মানসূচক মেম্বার অব মোস্ট এক্সেলেন্ট অর্ডার অব দ্য ব্রিটিশ এম্পায়ার (এমবিই) এবং লিনুচ প্রদীপ গোমেসকে ব্রিটিশ এম্পায়ার মেডেল (বিইএম) পুরস্কার দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। ঢাকায় ব্রিটিশ হাইকমিশনারের বাসভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়।

মঙ্গলবার (৯ আগস্ট) ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন এসব তথ্য জানিয়েছে।

পুরস্কারপ্রাপ্তদের মধ্যে তানাজ্জীনা কোরেশি বাংলাদেশস্থ ব্রিটিশ হাইকমিশনের ওয়ার্ক অ্যান্ড পেনশন বিভাগে তার অসামান্য অবদানের জন্য এ সম্মানে ভূষিত হন। বাংলাদেশে অবস্থানরত যেসব ব্যক্তি যুক্তরাজ্যের পেনশন ও অন্যান্য সুবিধা পাওয়ার যোগ্য তাদের সেবায় তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

লিনুচ প্রদীপ গোমেস বাংলাদেশস্থ ব্রিটিশ হাইকমিশনারের বাসভবনে ৩০ বছরের বেশি সময় ধরে ‘বাটলার’ হিসেবে অসামান্য অবদান রেখেছেন। তিনি উচ্চ পর্যায়ের সেবা দেওয়ার মাধ্যমে বাসভবনে আসা বহু অতিথির স্বাচ্ছন্দ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, ‘আমি যুক্তরাজ্যের রানীর পক্ষ থেকে তানাজ্জীনা কোরেশি ও লিনুচ প্রদীপ গোমেসকে এ পুরস্কার দিতে পেরে অত্যন্ত আনন্দিত। বাংলাদেশ ও যুক্তরাজ্যের সম্পর্ক দৃঢ় করতে এবং বাংলাদেশে যুক্তরাজ্যকে তুলে ধরতে তারা আমাদের উল্লেখযোগ্য দুজন সহকর্মী হিসেবে কাজ করেছেন। আমি তাদের কৃতিত্বের জন্য অভিনন্দন জানাই ও মঙ্গল কামনা করি।’

হাসান/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়