ঢাকা     সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৮ ১৪২৯ ||  ০৬ রবিউল আউয়াল ১৪১৪

‘বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে বাংলাদেশকে শৃঙ্খলিত করা হয়েছিল’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ১২ আগস্ট ২০২২  
‘বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে বাংলাদেশকে শৃঙ্খলিত করা হয়েছিল’

জাতীয় সংসদের চিফ হুইপ ও পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের সভাপতি নূর-ই-আলম চৌধুরী বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে শৃঙ্খলিত করা হয়েছিল। এটি ছিল আদর্শকে হত্যার ষড়যন্ত্র। এখন নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। এ ষড়যন্ত্র মোকাবিলায় রাজপথে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে।’

শুক্রবার (১২ আগস্ট) সংসদ ভবনের এলডি হলে পার্লামেন্ট মেম্বার্স ক্লাব আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

চিফ হুইপ বলেছেন, ‘জাতির পিতাকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে সকলকে সতর্ক থাকতে হবে। কোভিড পরবর্তী ইউক্রেন-রাশিয়া যুদ্ধের সময় দেশের চলমান উন্নয়নকে অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই।’

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, ‘সকল ষড়যন্ত্র উপেক্ষা করে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’ এই অগ্রযাত্রায় সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

আরও বক্তব্য রাখেন—পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের সাধারণ সম্পাদক ক্যাপ্টেন তাজুল ইসলাম, কাজী ফিরোজ রশীদ এমপি, উবায়দুল মুকতাদির চৌধুরী এমপি ও শামসুল হক টুকু এমপি।

সংসদ সচিবালয় মসজিদের পেশ ইমাম আবু রায়হান দোয়া পরিচালনা করেন। দোয়া মাহফিলে জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম, পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

আসাদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়