ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৭ রবিউল আউয়াল ১৪১৪

বঙ্গবন্ধুর দর্শন বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার আহ্বান

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ১৫ আগস্ট ২০২২   আপডেট: ০৯:৩৯, ১৬ আগস্ট ২০২২
বঙ্গবন্ধুর দর্শন বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার আহ্বান

অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ সুফিউর রহমান বলেছেন, ‘বঙ্গবন্ধুর দর্শন সারা বিশ্বে ছড়িয়ে দিয়ে বৈশ্বিক অস্থিরতা দূর করার পাশাপাশি আঞ্চলিক ও আন্তর্জাতিক সমস্যার সমাধান করা সম্ভব। এ বিষয়ে গবেষণা ও ভূমিকা রাখার জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানাই। এ ধরনের কার্যক্রমের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ এবং বাংলাদেশকে সারা বিশ্বে সঠিকভাবে উপস্থাপন করা সম্ভব হবে।’

সোমবার (১৫ আগস্ট) অস্ট্রেলিয়ার রাজধানী ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিসহ হাইকমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর দর্শন এবং জাতীয়তাবাদের ধারণায় অনুপ্রাণিত হয়ে দেশ গঠনে কাজ করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন সুফিউর রহমান।

জাতীয় শোক দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান হাইকমিশনার মোহাম্মদ সুফিউর রহমান ও তার স্ত্রী সামসিয়া রহমানসহ প্রবাসী বাংলাদেশি ও হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

সকালে জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্যে দিয়ে শোক দিবসের কর্মসূচি শুরু হয়। এছাড়া, জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

হাসান/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়