ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

ডা. সেব্রিনা ফ্লোরার শারীরিক অবস্থার উন্নতি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ১১ সেপ্টেম্বর ২০২২  
ডা. সেব্রিনা ফ্লোরার শারীরিক অবস্থার উন্নতি

অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

সিঙ্গাপুরে হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (উন্নয়ন এবং পরিকল্পনা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার শারীরিক অবস্থা অনেকটাই উন্নতি হয়েছে।

সেব্রিনা ফ্লোরার ছেলে জানিয়েছেন, ডা. ফ্লোরার হার্ট, কিডনি, ফুসফুস আগের তুলনায় এখন বেশ ভালো আছে। তবে এখনও তিনি ভেন্টিলেশনেই রয়েছেন।

রোববার (১১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম এ তথ্য জানান।

তিনি বলেন, ডা. ফ্লোরার স্বামীর সঙ্গে প্রায় প্রতিদিনই যোগাযোগ হয়। গতকাল (শনিবার) তার ছেলের সঙ্গে কথা হয়েছে। ডা. ফ্লোরার ছেলে জানিয়েছেন, তার মায়ের শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে। সিপিআর কমে বর্তমানে ৯১.৯ হয়েছে। তবে তিনি এখনও জ্বরে ভুগছেন। চিকিৎসকরা জানিয়েছেন, তার জ্বর পুরোপুরি চলে যাবে না। কারণ তার শরীরে ভেতরে এখনও মরা টিস্যু রয়েছে।

গত শুক্রবার ডা. ফ্লোরার দুটি ল্যাপারোস্কপিক সার্জারি হয়েছে বলেও জানান স্বাস্থ্য মহাপরিচালক। বর্তমানে তার কিডনি কাজ করছে। হার্টও আগের চেয়ে ভালো আছে। ফুসফুস ভালো আছে। তবু তিনি এখনও ভেন্টিলেশন সাপোর্ট নিয়ে হাসপাতালেই আছেন।

উল্লেখ্য, গত জুলাই মাসে ডা. ফ্লোরা অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসারত অবস্থায় তার শারীরীক অবস্থার উন্নতি না হওয়ায় আগস্টের মাঝামাঝি সময়ে তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়। 

/মেয়া/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়