ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঘুষ গ্রহণ: ভূমি অফিসের নাজির বরখাস্ত

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ২৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৫:২৪, ২৫ সেপ্টেম্বর ২০২২
ঘুষ গ্রহণ: ভূমি অফিসের নাজির বরখাস্ত

ঘুষ গ্রহণের অভিযোগে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীনকে সাময়িক বরখাস্ত করেছে ভূমি মন্ত্রণালয়। এছাড়া, তদন্তপূর্বক তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার জন্য ঠাকুরগাঁও জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) ভূমি মন্ত্রণালয় থেকে ঠাকুরগাঁও জেলা প্রশাসককে চিঠি দিয়ে এ নির্দেশনার কথা জানানো হয়।

প্রসঙ্গত, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম প্রকাশিত ‘ভাইরাল’ এক ভিডিওর বরাতে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীন ঘুষের বিনিময়ে কাজ করেন মর্মে সংবাদ প্রকাশিত হয়। নিয়মিত সংবাদ পর্যালোচনার সময় বিষয়টি ভূমি মন্ত্রণালয়ের নজরে আসে।

ওই ভিডিওটিতে দেখা যায় যে, একজন সেবাগ্রহীতা সদ্য অনুমোদিত নামজারী (খারিজ) করতে এলে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীন সেবাগ্রহীতাকে বলেন,  নামজারিতে একটি নাম ভুল হয়েছে সংশোধন করতে হবে এবং সব মিলে ১ হাজার টাকা লাগবে; এর কম হবে না। কারণ সংশোধন করতে হলে এটি উপরে পাঠাতে হবে, সেখানে টাকা চাইবে। এমতাবস্থায়, সেবা গ্রহীতা ৭০০ টাকা দেন এবং বাকি টাকা কাজ হলে দেবেন বলে জানান। 

পরবর্তীতে উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, যে কাজটির জন্য নাজির শাকিব উদ্দীন টাকা নিয়েছিলেন সেটির জন‌্য কোনো ফি লাগে না।

ঢাকা/নঈমুদ্দীন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়